রাজশাহীতে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

রাজশাহীতে ‘ডিজিটাল বাংলাদেশ’ উদযাপন করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় জেলা প্রশাসন দিবসটি উদযাপন করে। এ উপলক্ষে রোববার সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের সামনে গিয়ে র‌্যালি শেষ হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর। জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রিক্যাল (ইইই) বিভাগের সহযোগী অধ্যাপক মো. আরিফুর রহমান এবং স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত।

এর আগে মিলনায়তনের পাশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বেলুন-ফেস্টুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। সভার শুরুতে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উপলক্ষে কেকও কাটা হয়।

সভা শেষে মোহনপুরের বাকশিমইল ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা বিলাস কুমার ও বাগমারার বড় বিহানলী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সিয়াফুল ইসলামকে সেরা উদ্যোক্তা হিসেবে ১০ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জিয়াউল হক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জিয়াউল হক, সহকারী কমিশনার (সাধারণ শাখা) অভিজিত সরকার ও সহকারী কমিশনার (আইসিটি শাখা) কৌশিক আহমেদ।

এসএইচ-২৫/১২/২১ (নিজস্ব প্রতিবেদক)