রাজশাহীতে ১৫ ইউপির ১০টিতে নৌকার জয়

চতুর্থ ধাপে অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহীর তিন উপজেলায় ১৫ ইউনিয়ন পরিষদের বেসরকারি ফল ঘোষণা করা হয়েছে।

রোববার রাতে ভোট গণনা শেষে স্ব স্ব কেন্দ্রে এই ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলে ১৫টির মধ্যে ১০টিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী, তিনটিতে বিদ্রোহী এবং দুটিতে স্বতন্ত্র প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে আওয়ামী লীগের চার ও স্বতন্ত্র দুই প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। রোববার রাতে উপজেলা পরিষদ হলরুমে বেসরকারি ফলাফল ঘোষণা করেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাচন কর্মকর্তা আসাদুজ্জামান।

আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীক নিয়ে ২নং কিসমত গণকৈড় ইউনিয়নে আবুল কালাম আজাদ, ৩নং পানানগর ইউনিয়নে নৌকার মনোনিত আজাহার আলী খাঁ, ৫নং ঝালুকা ইউনিয়নে আকতার আলী ও ৭নং জয়নগর ইউনিয়নে মিজানুর রহমান বিজয়ী হয়েছেন।

আওয়ামী লীগের বিদ্রোহী ১নং নওপাড়া ইউনিয়নে ঘোড়া প্রতীকের (স্বতন্ত্র প্রার্থী) শফিকুল আলম ও ৪নং দেলুয়াবাড়ী ইউনিয়নে ঘোড়া প্রতীকের (স্বতন্ত্র প্রার্থী) রিয়াজুল ইসলাম বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

চারঘাট: রাজশাহীর চারঘাটে ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের চারজন প্রার্থী বিজয়ী হয়েছেন। এছাড়া দুটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন দুজন। রোববার রাতে বেসরকারি ফলাফলে তাদের বিজয়ী ঘোষণা করা হয়।

তারা হলেন- চারঘাট সদর ইউনিয়নে আওয়ামী লীগের (নৌকা) ফজলুল হক, ভায়ালক্ষ্মিপুর ইউনিয়নে আওয়ামী লীগের (নৌকা) আব্দুল মজিদ প্রামানিক, সরদহ ইউনিয়নে (নৌকা) হাসানুজ্জামান মধু, শলুয়া ইউনিয়নে আওয়ামী লীগের (নৌকা) আবুল কালাম আজদ।

এছাড়া উপজেলার ইউসুফপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে বিদ্রোহী হিসেবে চেয়ারম্যান হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম মাখন (ঘোড়া) এবং নিমপাড়া ইউনিয়নে বিএনপির মিজানুর রহমান (চশমা) স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বাঘা: রাজশাহীর বাঘা উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুটিতে আওয়ামী লীগ দলীয় ও একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী (বহিষ্কৃত) প্রার্থী জয়ী হয়েছেন। বেসরকারি ফলাফলে আড়ানী ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী রফিকুল ইসলাম নৌকা প্রতীক, বাউসায় আওয়ামী লীগের বিদ্রোহী (বহিষ্কৃত) প্রার্থী নূর মোহাম্মদ তুফান মোটরসাইকেল প্রতীক ও চকরাজাপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ডিএম বাবুল মনোয়ার নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এসএইচ-০৬/২৭/২১ (নিজস্ব প্রতিবেদক)