রাজশাহীর প্রবীন সাংবাদিক ডা. বুলবুল আর নেই

রাজশাহীর প্রবীন সাংবাদিক ডা. মোজাহার হোসেন বুলবুল আর নেই। ক্যান্সার আক্রান্ত হয়ে বুধবার ভোরে তিনি ঢাকায় সেন্ট্রাল হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তার পৈতিক বাড়ি নগরের শিরোইল এলাকায়। তবে তিনি উপশহরে নিজ বাড়িতে বসবাস করতেন।

তিনি দৈনিক যায়যায়দিন, দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল এবং দৈনিক ইত্তেফাক পত্রিকার ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। একই সময়ে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক হিসেবেও কর্মরত ছিলেন। নবম শ্রেণীতে অধ্যায়নের সময় তিনি সাংবাদিক হিসেবে রাজশাহীর দৈনিক বার্তায় যোগদান করেন।

মোজাহার হোসেন বুলবুল ভাগ্নে অনু তারেক জানান, বুধবার ভোরে তিনি ঢাকায় মারা যান। ক্যান্সার আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন অসুস্থ হয়ে ছিলেন।

তিনি আরও জানান, মৃত্যুর আগে তিনি সেন্ট্রাল হাসপাতালে ডেপুটি ডাইরেক্টর হিসাবে কর্মরত ছিলেন। তার আগে তিনি সিভিল সার্জন হিসেবে নওগাঁ এবং চাঁপাইনবাবগঞ্জের দায়িত্ব পালন করেছিলেন। এর আগে চিকিৎসক হিসেবে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ছিলেন। রাজশাহী মেডিকেল কলেজের ১৯ তম ব্যাচের ছাত্র ছিলেন তিনি। ১৯৮৪ সালে তিনি চিকিৎসক হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন।

এদিকে, সাংবাদিক ডা. মোজাহার হোসেন বুলবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বুধবার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র মহোদয়।

শোক বার্তায় রাসিক মেয়র লিটন রাজশাহীর সাংবাদিক অঙ্গনে বুলবুল হোসেনের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন প্রকাশ করেন।

অপরদিকে, সাংবাদিক বুলবুলের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। এক শোকবার্তায় আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক শোকপ্রকাশ করেন।

এছাড়াও সিসিডি বাংলাদেশ, রেডিও পদ্মা ৯৯.২ এফএম ও পদ্মা নিউজের সকল সদস্যদের পক্ষ থেকে শোক জানানো হয়। শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

এসএইচ-০৬/০৯/২২ (নিজস্ব প্রতিবেদক)