রাজশাহীতে কিশোরী অপহরণ, মা-বাবাসহ যুবক গ্রেফতার

রাজশাহীতে এক কিশোরীকে অপহরণের দায়ে অভিযুক্ত যুবকসহ তার মা-বাবাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫। গ্রেফতার ব্যক্তিরা হলেন, বিশাল আলী (১৯), তার পিতা মো. মাসুদ রানা (৪৫) এবং মা মোছা. মারুফা বেগম (৪০)। তারা রাজশাহী নগরীর উপকণ্ঠ বেলপুকুর থানাধীন সুলভনগর গ্রামের বাসিন্দা।

কিশোরীর পরিবার এবং র‍্যাব সূত্রে জানা যায়, রাজশাহী মহানগরীর মতিয়ার থানাধীন এক ব্যক্তির মেয়েকে বিভিন্ন সময় হয়রানি করত অভিযুক্ত বিশাল। ২৭ জুন সোমবার সসকাল ১০টায় মেয়েটি স্কুলের উদ্দেশে বের হয়ে বাড়ি ফিরে না এলে তার বাবা ১৩ জুলাই রাজশাহী মহানগরীর মতিহার থানায় অপহরণ মামলা করেন।

মামলার পর আসামিরা সপরিবারে গা ঢাকা দেয়। বিভিন্ন মহল থেকে মামলার বাদীকে ভয়ভীতি দেখিয়ে মামলা তুলে নেয়ার হুমকির অভিযোগ পাওয়া যায়। মামলার পরও আসামিরা অধরাই থেকে যায়।

পরবর্তী সময়ে ৪ আগস্ট মেয়েটির বাবা র‌্যাব-৫-এ অভিযোগ নিয়ে এলে র‌্যাব ওই মামলার ছায়া তদন্ত শুরু করে। এর পরিপ্রেক্ষিতে শনিবার ৬ আগস্ট ভোর ৬টায় সিরাজগঞ্জ জেলার সদর থানাধীন মালশাপাড়া এলাকায় অভিযান চালিয়ে অপহৃতাকে উদ্ধার করে।

সেই সঙ্গে অভিযুক্ত অপহরণকারী আসামি বিশাল আলী, তার পিতা মো. মাসুদ রানা ও মা মোছা. মারুফা বেগমকে গ্রেফতার করা হয়।

র‍্যাব-৫-এর অধিনায়ক লে. কর্নেল রিয়াদ শাহরিয়ার বলেন, আসামিরা প্রাথমিকভাবে অপরাধ স্বীকার করেছে। তাদের থানায় হস্তান্তর করা হবে। সেই সঙ্গে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এসএইচ-০৪/০৬/২২ (নিজস্ব প্রতিবেদক)