রামেকে হামলা-ভাঙচুরের প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভাঙচুর চালিয়েছেন শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে রামেকের শিক্ষানবিশ চিকিৎসকরা।

বুধবার রাত ৯টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষার্থীরা হামলা করে। পরে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা এ ধর্মঘটের ডাক দেয়।

এ ঘটনায় রামেকে এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সেখানে একপাশে রাবি শিক্ষার্থী ও অন্যপাশে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন। দুই পক্ষই স্লোগান দিচ্ছে। আর মাঝে অবস্থান নিয়েছে পুলিশ। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রোগীরা।

নিহত ওই শিক্ষার্থীর নাম কে জি এম শাহরিয়ার। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তাঁর গ্রামের বাড়ি দিনাজপুরের বিরল উপজেলায়।

বুধবার রাত ৮টার দিকে শাহরিয়ার রহমান হলের ছাদ থেকে পড়ে গুরুত্বর আহত হন। এ সময় হলের অন্য শিক্ষার্থীরা তাকে দ্রুত রামেক হাসপাতালে নিয়ে আসেন। এ সময় সেখানে চিকিৎসক না পেয়ে কিছুক্ষণ অপেক্ষা করে শিক্ষার্থীরা।

এক পর্যায়ে চিকিৎসক এসে জানান ওই শিক্ষার্থী মারা গেছেন। এতে বিক্ষুব্ধ হয়ে সহপাঠী ও হলের অন্য শিক্ষার্থীরা রামেক হাসপাতালে ভাঙচুর চালায়।

এসএইচ-০১/২০/২২ (নিজস্ব প্রতিবেদক)