সাবেক কমিশনারসহ ৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলার আবেদন

পুলিশি হেফাজতে ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক আইনুর রহমান মুক্তার মৃত্যুর অভিযোগ তুলে রাজশাহী মহানগর পুলিশের সাবেক কমিশনার মো. শামসুদ্দিনসহ চার পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার সকালে নিহত মুক্তার স্ত্রী মর্জিনা রহমান মহানগর দায়রা জজ আদালতে আইনজীবীর মাধ্যমে মামলার আবেদন জমা দেন। ঘটনার সাত বছর পর তিনি তার স্বামীকে নির্যাতনে হত্যার অভিযোগ এনেছেন।

মামলার আর্জিতে বলা হয়েছে, ২০১৫ সালের ১ জানুয়ারি মর্জিনা রহমানের স্বামী আইনুর রহমান মুক্তার বিরুদ্ধে বোয়ালিয়া থানায় একটি মামলা করে পুলিশ। ওই মামলায় ২৭ জানুয়ারি আইনুর রহমান মুক্তাকে উপশহর থেকে গ্রেফতার করা হয়।

পরে তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হয়। পরে সেদিনই তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। কারা কর্তৃপক্ষ গুরুতর আহত মুক্তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাদীর আইনজীবী মাহফুজার রহমান ইলিয়াস বলেন, রাজনৈতিক মামলায় গ্রেফতারের পর মর্জিনার স্বামীকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। তাই হেফাজতে মৃত্যু আইনে তিনি মামলার আবেদন করেছেন। আদালত আবেদন গ্রহণ করেছেন, কিন্তু কোনো আদেশ দেননি। পরে আদালত এ ব্যাপারে আদেশ দেবেন বলেও জানান তিনি।

এসএইচ-১৪/১৬/২২ (নিজস্ব প্রতিবেদক)