চট্টগ্রামে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে নারীসহ নিহত ৩

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১২, ২০১৯ আপডেটঃ ৩:৪৭ অপরাহ্ন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের নিজামপুর কলেজ এলাকায় দুর্ঘটনাকবলিত চলন্ত মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুনে দগ্ধ হয়ে এক নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন আব্দুর রহমান (৬০), বিবি কুলছুম (৫৫)। তবে নিহত মাইক্রোবাস চালকের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। তারা হলেন রাশেদ (১০), মালেক (১২), মো. হাসান (২৫) ও আবুল কালাম (৩৫)।

আহত-নিহত সবার বাড়ি কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার হাসনাবাদ ইউনিয়নের কমলপুর গ্রামে।

স্থানীয় সূত্র জানায়, সকালে কুমিল্লা থেকে মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ ১৫-২০৩৫) আরোহীরা তাদের এক বিদেশ ফেরত আত্মীয়কে আনতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে যাচ্ছিলেন। মিরসরাইয়ের হাদিফকিরহাট এলাকায় এসে মাইক্রোবাসটি সামনে থাকা চট্টগ্রামমুখী একটি কাভার্ডভ্যানের পেছনে ধাক্কা দেয়।

ধাক্কার পর মাইক্রোবাসের সামনের অংশ কাভার্ডভ্যানের পেছনে আটকে যায়। এসময় কাভার্ডভ্যান মাইক্রোবাসটিকে টেনে নিজামপুর পর্যন্ত নিয়ে যায়। চলতি পথেই মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এতে আগুন ধরে যায়। এতে মাইক্রোবাসের চালক ও দুই যাত্রী দগ্ধ হয়ে গাড়ির ভেতরেই মারা যান।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন জাগো নিউজকে জানান, খবর পেয়ে মিরসরাই ফায়ার স্টেশনের একটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মাইক্রোবাস থেকে লাফিয়ে পড়া রাশেদ ও মালেক নামে দুই শিশুকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। তাদের মিরসরাই মস্তাননগর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএ-০৩/১২-০২ (আঞ্চলিক ডেস্ক)