মা-বন্ধুর মৃত্যুতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কলিম

চট্টগ্রামের হাটহাজারীতে ভাইস চেয়ারম্যান প্রার্থিতা থেকে সরে দাঁড়ালেন বই প্রতীক পাওয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মো. কলিম।

বুধবার রাতে ফতেপুর ইউনিয়ন পরিষদে এক সাংবাদিক সম্মেলনে তিনি ভাইস চেয়ারম্যান প্রার্থী থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

এ জন্য তিনি তার পারিবারিক কারণ বিশেষ করে সম্প্রতি মায়ের ও এক বন্ধুর মৃত্যুতে মানসিকভাবে ভেঙে পড়ায় নির্বাচন থেকে সরে পড়েন বলে সাংবাদিকদের জানান। তবে কারো পরামর্শে কিংবা কোনো প্রার্থীকে সমর্থন দেননি তিনি।

নির্বাচন থেকে নিজে সরে গেলেও সাংবাদিকদের মাধ্যমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান এবং ১৮ মার্চ নির্বাচনে বিজয়ী ভাইস চেয়ারম্যান (যেই হোক) তাদের উদ্দেশে বলেন, হাটহাজারী উপজেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, হাটহাজারী মাদ্রাসা (আরবি বিশ্ববিদ্যালয়), কৃষি গবেষণা ইন্সটিটিউটসহ আরও বেশকিছু প্রতিষ্ঠান থাকলেও এ উপজেলাটি সব দিক থেকে পিছিয়ে। বিদ্যুৎ, গ্যাস, স্বাস্থ্য কমপ্লেক্সের সঠিক সেবা ইত্যাদি থেকে উপজেলাবাসী বঞ্চিত। এ সব বিষয়ের প্রতি গুরুত্ব দেয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সব থেকে বেশি গুরুত্ব দিতে হবে মাদকের বিষয়ে। তরুণদের মাদকের করাল গ্রাস থেকে রক্ষা করতে হবে।

এ সময় ভাইস চেয়ারম্যান দুই প্রার্থী উড়োজাহাজ প্রতীক পাওয়া লায়ন কে এম জামাল উদ্দিন, বৈদ্যুতিক বাল্ব প্রতীক পাওয়া এম এ খালেদ চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ মহিউদ্দিন, সেলিম উদ্দিন জুয়েল, এ রায়হান তাহেরী, মো. দেলোয়ার হোসেন, মো. নাছির উদ্দিন মানিক, মোহাম্মদ রফিক, মো. ওমর ফারুক, আসাদ ইকবাল প্রমুখ।

বিএ-১৩/০৭-০৩ (আঞ্চলিক ডেস্ক)