ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের ২ সদস্যের যাবজ্জীবন

ফরিদপুরে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলার রায়ে আনসারউল্লাহ বাংলা টিমের দুই ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

বুধবার বেলা পৌনে ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে হাজির ছিলেন। পরে তাদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের নাহিদ মোল্লা (২২) ও সদরপুর উপজেলার আকটেরচর ইউনিয়নের দক্ষিণ আলমনগর গ্রামের ফরিদ মৃধা (৩৫)।

ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট বিকেল ৫টার দিকে নাহিদ মোল্লাকে ভাঙ্গা বাজার এলাকা থেকে হাতবোমা, জিহাদি বইসহ গ্রেফতার করে পুলিশ। তিনি নিজেকে আনসারউল্লাহ বাংলা টিমের অন্যতম সদস্য বলে পরিচয় দেন। ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের প্রধান ফরিদ মৃধা। ফরিদ তাদের অস্ত্র চালানো ও শারীরিক প্রশিক্ষণ দেন।

তার দেয়া তথ্যমতে, ওই দিন রাতে সদরপুরের আলমনগরের নিজ বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি শুটারগান, গুলিভর্তি চারটি ম্যাগাজিন, ১২টি হাতবোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ ফরিদ মৃধাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় ২৭ আগস্ট ভাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) গাজী সালাহউদ্দিন বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় তাদের বিরুদ্ধে পরবর্তীতে অভিযোগপত্র দেয়া হয়।

বিএ-০৭/১৭-০৪ (আঞ্চলিক ডেস্ক)