সিভিল সার্জন কার্যালয়ে দুদকের হানা, পালালেন স্টোর কিপার

সাতক্ষীরা সদর হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ের ১২ কোটি টাকা দুর্নীতির প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতার দাবিতে সিভিল সার্জন অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ। ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচি শেষ হতে না হতেই বুধবার দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম সিভিল সার্জন কার্যালয়ে অভিযানে আসে। খবর পেয়েই স্টোর রুমের চাবি নিয়ে পালিয়ে গেছেন স্টোর কিপার ফজলুর রহমান।

অভিযানে নেতৃত্ব দেন দুদকের সহকারী পরিচালক মো. শাওন মিয়া। সঙ্গে ছিলেন সহকারী পরিচালক তরুণ কান্তি, উপ-পরিচালক নীল কুমার ও এসআই শ্যামল চন্দ্র সেন।

অভিযান পরিচালনাকালে দুদক কর্মকর্তারা জানান, সাতক্ষীরায় স্বাস্থ্য খাতে বরাদ্দ হওয়া টাকায় দুর্নীতি ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ বিষয়ে অনুসন্ধানের জন্যই অভিযান পরিচালনা করা হচ্ছে।

অভিযানে লুটপাটের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। স্টোর কিপার ফজলুর রহমান স্টোরের চাবি নিয়ে পালিয়ে গেছে। দুর্নীতি ও অনিয়মের অভিযোগের বিষয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে দুপুর ১২টার দিকে স্বাস্থ্যখাতে দুর্নীতি ও উন্নয়ন বরাদ্দের কোটি কোটি টাকা লুটপাটের প্রতিবাদে সিভিল সার্জন অফিস ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

বিএ-১০/২৪-০৪ (আঞ্চলিক ডেস্ক)