প্রেম প্রত্যাখ্যান করায় মাদরাসাছাত্রীকে ছুরিকাঘাত

বাড়ি থেকে মাদরাসায় যাওয়ার উদ্দেশে প্রতিদিনের মতো সকালে বের হয় সুমাইয়া আক্তার (১৬)। গ্রামের পথ ধরেই বই-খাতা নিয়ে হেঁটে মাদরাসায় যাচ্ছিল। স্থানীয় সেরার খালের সেতুর এলাকায় পৌঁছালে ঝোঁপের আড়াল থেকে এক যুবক বের হয়ে এসে কিছু বুঝে ওঠার আগেই গলায় চালিয়ে দেয় ছুরি। এতে মাটিতে লুটিয়ে পড়ে চেতনা হারায় সুমাইয়া।

এ সময় একই পথ ধরে বিদ্যালয়ে যাচ্ছিল গোসিঙ্গা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী সিয়াম। সুমাইয়াকে পড়ে থাকতে দেখে চিৎকার শুরু করে সিয়াম। পরে স্থানীয়রা ছুটে এসে সুমাইয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিঙ্গার পাঁচলটিয়া গ্রামে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহত সুমাইয়া আক্তার (১৬) পটকা সিনিয়র আলিম মাদরাসার ১০ম শ্রেণির ছাত্রী এবং স্থানীয় পাঁচলটিয়া গ্রামের মো. সেলিম মিয়ার মেয়ে।

মাদরাসার সহকারী মৌলভী মো. মোবারক হোসেন জানান, একই মাদরাসার ছাত্র রেদোয়ান দীর্ঘদিন ধরে সহপাঠী সুমাইয়াকে উত্ত্যাক্ত করত। তাকে সতর্ক করা হয় এবং পারিবারিকভাবে শাসন করা হয়। এসব নিয়ে সুমাইয়া কিছুদিন মাদরাসায় আসাও বন্ধ করে দেয়।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী জানান, প্রেমঘটিত কারণে স্থানীয় মাটিয়াগাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে রেদোয়ান ওই ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাকে আটকের চেষ্টা চলছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, সুমাইয়ার গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তবে সে শঙ্কামুক্ত।

গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, প্রেম প্রত্যাখ্যান করার বিষয়টি গলা কাটা বলে চালিয়ে দেয়ার চেষ্টা চালানো হয়েছে। প্রকৃত ঘটনা উদঘাটনে পুলিশ কাজ শুরু করেছে।

বিএ-০৮/২৫-০৭ (আঞ্চলিক ডেস্ক)