জঙ্গি মারজানের বোনসহ চারজনের নামে চার্জশিট

যশোরে জঙ্গি মারজানের বোন জেএমবি সদস্য খাদিজা খাতুনসহ চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ।

অভিযুক্ত আসামিরা হলেন- জয়পুরহাট সদরের কাদোয়া কয়ারাপাড়া গ্রামের হারুনুর রশীদের ছেলে ও যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোডের ভাড়াটিয়া হাদিসুর রহমান ওরফে সাগর ওরফে মশিউর রহমান ও তার স্ত্রী খাজিদা খাতুন, যশোর চৌগাছা হাজি তেল পাম্পের সামনের বাড়ির বাসিন্দা সাজ্জাদ হোসেন বিশ্বাসের ছেলে শফিকুল ইসলাম টিটু ও যশোর পুরনো কসবা চাকলাদার টাওয়ারের সামনে ওলিয়ার রহমানের বাড়ির ভাড়াটিয়া জহুরুল ইসলাম রনি।

তদন্ত শেষে বৃহস্পতিবার আদালতে চার্জশিট দিয়েছেন যশোর কোতোয়ালি থানার পরিদর্শক সুমন ভক্ত।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৭ সালের ৯ অক্টোবর যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোডের মসজিদপাড়ার একটি ফ্ল্যাট বাড়িতে জঙ্গি নেতা মারজানের বোন অবস্থান করছে বলে জানতে পারে পুলিশ। পরে পুলিশের টিমের সদস্যরা বাড়িটি প্রাথমিকভাবে ঘিরে রাখে।

জেলা ম্যাজিস্ট্রেটকে অবহিত করে সেখানে জননিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়। এরপর মাইকে আসামি খাদিজাকে অত্মসমর্পণ করার জন্য বলা হয়। একপর্যায়ে খাদিজা খাতুন তিন সন্তান নিয়ে আত্মসমর্পণ করেন।

এরপর সোয়াত টিম বাড়ির মধ্যে ঢুকে তিনটি সুইসাইডাল ভেস্ট জব্দ করে তা নিষ্ক্রিয় করে। সেখান থেকে ২৪০টি বিয়ারিং-এর বল উদ্ধার করা হয়। এ সময় খাদিজা খাতুনের স্বামী হাদিসুর রহমান সাগর ওরফে মশিউর বাসায় ছিলেন না।

এ ব্যাপারে কোতোয়ালি থানার পরিদর্শক (ইন্টিলিজেন্স অ্যান্ড কমিউনিটি পুলিশিং) তোফায়েল আহমেদ বাদী হয়ে দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে একটি মামলা করেন। এ মামলার দীর্ঘ তদন্ত শেষে ঘটনার সঙ্গে জড়িত থাকায় ওই চারজনকে অভিযুক্ত করে আদালতে এই চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

চার্জশিটে অভিযুক্ত সব আসামিকে আটক দেখানো হয়েছে।

বিএ-১০/০৪-০৮ (আঞ্চলিক ডেস্ক)