সুনামগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

সুনামগঞ্জের ধর্মপাশায় একই স্থানে বিবদমান ছাত্রলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওবায়দুর রহমান এ আদেশ জারি করেন।

জানা যায়, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আরিফুল আলম অনুমোদিত ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সাদাত তিতাস ও অপরাংশের সভাপতি দেলোয়ার হোসেন সমর্থিত নেতাকর্মীদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। শুক্রবার দুপুর ২টায় আবু সাদাত তিতাস সমর্থিত সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন ওই ইউনিয়নের গোলকপুর বাজারে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এ সম্মেলনের তারিখ গত ২৪ নভেম্বর ঘোষণা করা হয়েছিল। অপরদিকে দেলোয়ার হোসেন গত ৪ নভেম্বর একই ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন। শুক্রবার দুপুর দুইটায় একই স্থানে নবগঠিত এ কমিটির আলোচনা সভা ও আনন্দ মিছিলের আয়োজন করা হয়। গত ৪ ডিসেম্বর এ কর্মসূচির তারিখ ঘোষণা করা হয়েছিল। একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে উভয়পক্ষের নেতাকর্মীরা ওইদিন সকাল থেকে গোলকপুর বাজারে পৃথক পৃথক ভাবে অবস্থান নেয়। এতে অপ্রীতকর ঘটনা ঘটার আশঙ্কা দেখা দেয়।

ধর্মপশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, ‘ছাত্রলীগের দু’পক্ষের কর্মসূচিকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি এবং কর্মসূচি স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।’

বিএ-০৬/০৬-১২ (আঞ্চলিক ডেস্ক)