আবর্জনার সঙ্গে উঠে এলো মানুষের মাথার খুলি!

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক হোস্টেলের পেছনের খাল থেকে মানুষের মাথার খুলি ও দুটি হাড় উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বরিশাল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা আবর্জনা পরিষ্কার করতে গিয়ে মাথার খুলি ও দুটি হাড় খুঁজে পান।

পরিচ্ছন্নতাকর্মীরা জানান, খালে ময়লা-আবর্জনা জমে পানি চলাচল ব্যাহত হচ্ছিল। এ কারণে সকাল থেকে খালের আবর্জনা পরিষ্কার করা হচ্ছিল। দুপুর ১টার দিকে মানুষের মাথার খুলি ও দুটি হাড় আবর্জনার সঙ্গে উঠে আসে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন বলেন, মাথার খুলি ও দুটি হাড় উদ্ধারের বিষয়টি শুনেছি। মেডিকেল কর্মকর্তাদের এ বিষয়ে খোঁজ নিতে বলা হয়েছে।

তিনি বলেন, মেডিকেল শিক্ষার্থীদের হাতেকলমে শেখানোর জন্য অ্যানাটমি ক্লাসে কঙ্কালের প্রয়োজন হয়। ধারণা করা হচ্ছে ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় কোনো শিক্ষার্থী ওই মাথার খুলি ও দুটি হাড় খালে ফেলে দেয়। তবে নিয়মানুযায়ী সেগুলো মাটিতে পুঁতে ফেলা উচিত ছিল।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মাথার খুলি ও দুটি হাড় কিভাবে খালে গেল তা খতিয়ে দেখা হবে।

বিএ-১১/০২-০১ (আঞ্চলিক ডেস্ক)