হাসপাতালের ছাদের পলেস্তারা খসে আহত ৫ রোগী

বরিশালের আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের ছাদের একাংশের পলেস্তারা খসে পড়ে পাঁচ রোগী আহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন উপজেলার বারপাইকা গ্রামের প্রকাশ বিশ্বাস ও তার ভাই সজল বিশ্বাস, রাংতা গ্রামের সায়মন ইসলাম লিমন, জোবারপাড় গ্রামের জীতেন্দ্র নাথ বৈরাগী ও দক্ষিণ শিহিপাশা গ্রামের মোফাচ্ছের হাওলাদার। আহত রোগীদের তাৎক্ষণিক চিকিৎসা দেয়া হয়েছে।

আহত রোগীরা জানান, বিকেল ৫টার দিকে ওয়ার্ডের ছাদের পলেস্তারার একটি অংশ খসে পড়ে। পলেস্তারা মাথা ও মুখমণ্ডলে পড়লে তারা পাঁচজন আহত হন। এ সময় ওয়ার্ডের রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা ভবনের নিচে খোলা জায়গায় আশ্রয় নেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বখতিয়ার আল মামুন বলেন, ১৯৭২ সালে উপজেলার গৈলা এলাকায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করা হয়। ২০০৪ সালে ৩১ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সটিকে ৫০ শয্যার হাসপাতালে উন্নীত করা হয়।

৪৮ বছর আগে নির্মিত হাসপাতালের ভবনটি জরাজীর্ণ। এজন্য ভবনের দোতলার পুরুষ ওয়ার্ডের ছাদের একাংশের পলেস্তারা খসে পড়ে কয়েকজন রোগী আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হয়েছে।

বিএ-১২/১০-০৩ (আঞ্চলিক ডেস্ক)