কিশোরগঞ্জে দুই সাংবাদিকসহ ৩ জনের নামে মামলা করলেন জেলা প্রশাসক

কিশোরগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই সাংবাদিকসহ তিনজনের নামে মামলা করেছে জেলা প্রশাসক। সোমবার দিনগত রাতে উকিলপাড়ার বাসা থেকে সাংবাদিক আকিব হৃদয়কে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়।

এর আগে সোমবার রাতে কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী বাদী হয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। এতে দুই সাংবাদিক আকিব হৃদয়, মনোয়ার হোসেন রনি ও স্থানীয় যুবক মোস্তাফিজুর রহমানকে আসামি করা হয়।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, সোমবার বিকেলের দিকে শহরের সার্কিট হাউজের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলেন জেলা প্রশাসনের কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানোর অপরাধে সাংবাদিক আকিব হৃদয়কে ৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ।

জরিমানা করার পর আকিব হৃদয় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের গালিগালাজ ও দেখে নেওয়ার হুমকি দেন। এ ঘটনার পর বিকেল পৌনে চারটার দিকে অভিযুক্তরা ডিসি অফিসের সামনে ফেসবুক লাইভে এসে আজেবাজে মন্তব্যসহ জেলা প্রশাসকের বিষয়ে বাজে মন্তব্য করেন।

লাইভে আকিব হৃদয় দাবি করেন, মোবাইল কোর্ট পরিচালনার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ‘স্যার’ বলে সম্বোধন না করায় তাকে জরিমানা করা হয়।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রা্প্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, রাতে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে মামলার এজাহার পেয়ে মামলাটি রেকর্ড করা হয়। পরে বাড়ি থেকে আসামি আকিব হৃদয়কে গ্রেফতার করা হয়। মামলার অপর দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এসএইচ-২৭/২৯/২০ (আঞ্চলিক ডেস্ক)