ভবনে আগুন, পুড়ল ৪৭০ কবুতর-মুরগি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পাঁচতলা ভবনে আগুন লেগে কবুতরের ফার্মে থাকা ৩০০টি বিদেশি কবুতর, ১৫০টি মুরগি ও ২০টি বিদেশি পাখি পুড়ে ছাই হয়ে গেছে। আহত হয়েছেন পাখি ও কবুতর দেখভাল করার দায়িত্বে নিয়োজিত আব্দুল হান্নান নামে এক ব্যক্তি।

সোমবার বিকাল পৌনে পাঁচটার দিকেঈশ্বরগঞ্জ পৌরসভার ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের পাশে মারফত কমপ্লেক্সে এ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এতে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি খামারিদের। এছাড়া ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় থাকা সোনালী ও অগ্রণী ব্যাংকের শাখা দুটি শাখা অল্পের জন্য রক্ষা পেয়েছে। প্রতিষ্ঠান দুটির কোনো ক্ষতি হয়নি।

ভবন মালিক শাহজাহান বলেন, মারফত আলী কমপ্লেক্সের পাঁচতলার ছাদের ওপর হঠাৎ আগুন জ্বলতে দেখে লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে ঈশ্বরগঞ্জ ও নান্দাইলের ফায়ার সার্ভিসের দুটি টিম এসে প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, ছাদের ওপরে থাকা কবুতরের ফার্মের ৩০০টি বিদেশি কবুতর ও ২০টি বিদেশি পাখি ও ১৫০টি মুরগি পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আহত হয়েছেন পাখি ও কবুতর দেখভাল করার দায়িত্বে নিয়োজিত আব্দুল হান্নান।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ ফায়ারসার্ভিস স্টেশনের ইনচার্জ দেলোয়ার হোসেন বলেন, তদন্ত করে ক্ষয়-ক্ষতির পরিমাণ পরে জানানো হবে।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার আব্দুল কাদের মিয়া বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় আনুমানিক ১০ লাখ টাকা ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এসএইচ-১৯/২৩/২১ (আঞ্চলিক ডেস্ক)