১০ জুন পর্যন্ত দেওয়া যাবে টিকা, শঙ্কা জনমনে

কুমিল্লায় জেলায় করোনার দ্বিতীয় ডোজ টিকাদান কার্যক্রম চলছে। মজুত টিকায় চলতি সপ্তাহ ১০ জুন পর্যন্ত দেওয়া যাবে। এরপর নতুন করে টিকা না এলে এই কার্যক্রম বন্ধ হওয়ার আশঙ্কা রয়েছে।

রোববার কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. শাহাদাত হোসেন এ তথ্য জানান।

ডেপুটি সিভিল সার্জন মো. শাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় ৪ লাখ ২৯ হাজার ডোজ টিকা এসেছে। এর মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ লাখ ২৬ হাজার ৬৩২ জন। দ্বিতীয় ডোজ টিকা শনিবার পর্যন্ত নিয়েছেন এক লাখ ৬০ হাজার ১৪ জন।

এ পর্যন্ত মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৬৪৬ জনকে। মজুত রয়েছে ৪২ হাজার ৩৫৪ ডোজ টিকা। এই টিকা চলতি সপ্তাহ ১০ জুন পর্যন্ত চলবে।

এদিকে কুমিল্লায় করোনা পরিস্থিতি অস্থিতিশীল রয়েছে। শনাক্ত ও মৃত্যু একদিন বাড়ে, আবার একদিন কমে। এমন অবস্থা বিরাজ করছে। সীমান্তবর্তী জেলা হওয়ায় কুমিল্লায় ভারতীয় করোনার ভ্যারিয়েন্টের আশঙ্কা করছে পর্যবেক্ষকরা।

গত ৫ জুন কুমিল্লা জেলায় নতুন করে আরও ১৬ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলাজুড়ে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৯০৪ জন। একই সময়ে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪১ জনে। লাঙ্গলকোটের একজন, চৌদ্দগ্রামের একজন।

এ ছাড়া ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে জেলার কুমিল্লা সিটি ৬ জন, চৌদ্দগ্রাম একজন, আদর্শ সদর একজন, বুড়িচং একজন, লাকসাম একজন, লাঙ্গলকোট ৫ জন, দাউদকান্দি একজন। এ ছাড়া বিদেশগামী যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়েছে ১০৯ জনের। তাদের কারোই করোনা শনাক্ত হয়নি।

এসএইচ-০৪/০৬/২১ (আঞ্চলিক ডেস্ক)