মেসির জন্মদিনে ৫০০ কেজি আটা বিতরণ

ফুটবলের জাদুকর লিওনেল মেসির ৩৪তম জন্মদিন উপলক্ষে ব্যতিক্রম আয়োজনে শুভেচ্ছা জানিয়েছেন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ‘১৫ মেসিভক্ত দামুড়হুদা’ নামে একটি সংগঠন।

বিশ্বজুড়ে কোটি কোটি মেসিভক্ত যেখানে কেক কাটা থেকে শুরু করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি, ইমোজি ছড়িয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। সেখানে ‘১৫ মেসিভক্ত দামুড়হুদা’ সংগঠনটি ৫০০ কেজি আটা বিতরণ করেছেন কেজিপ্রতি মাত্র ১ টাকার বিনিময়ে। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে করোনাভাইরাস সচেতনতায় বিতরণ করা হয়েছে ৫০০ মাস্ক।

বৃহস্পতিবার রাত ১১টার সময় খুব গোপনে দামুড়হুদার দাসপাড়ায় সীমিত পরিসরে জন্মদিন উপলক্ষে একটি কেকও কাটেন ‘১৫ মেসিভক্ত দামুড়হুদা’ সংগঠনের সদস্যরা।

এর আগে, গত বছর মেসির ৩৩তম জন্মদিনে দামুড়হুদা বাসস্ট্যান্ডে একটি কফি হাউজে সামাজিক দূরত্ব না মেনে মেসির জন্মদিন পালন করায় ভ্রাম্যমাণ আদালতে এই মেসি ভক্তদের জরিমানা গুনতে হয়েছিল। এই নিয়ে দেশ-বিদেশে মিডিয়ায় জরিমানার সংবাদটি স্থান পায়। এ কারণে এবার গোপনে কেক কাটে তারা।

সংগঠনের মুখপাত্র শুভ দাস বলেন, গত বছর একটি ক্যাফেতে কেক কেটে, কফি পান করে ৩৩তম জন্মদিন পালন করছিলাম ১৫ জন মেসিভক্ত। সামাজিক দূরত্ব না মানায় ওই সময় সবাইকে জরিমানা গুনতে হয়েছিল। জরিমানা হয়েছে ওই ক্যাফেরও। তবে এবার ৩৪তম জন্মদিন উপলক্ষে দামুড়হুদার বিভিন্নস্থানে মেসিভক্ত হিসেবে আমরা ১৫ জন তরুণ দিনব্যাপী ব্যতিক্রম উদ্যোগ নিই।

তিনি বলেন, করোনাকালীন তাদের পাশে থেকে গরিব অসহায় ও দুস্থদের মাঝে জনপ্রতি কেজিতে ১ টাকা করে নিয়ে ৫০০ কেজি আটা বিতরণ করেছি। এছাড়াও ৫০০ মাস্ক ও দিয়েছি। মেসির ক্ষুদ্র ভক্ত হয়ে মেসির প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ এটি।

স্থানীয় ইউপি সদস্য মুনসুর আলী বলেন, দামুড়হুদায় করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউন চলছে। এরইমাঝে বৃহস্পতিবার এলাকার একদল মেসিভক্ত তরুণরা তার জন্মদিন উপলক্ষে গরিব অসহায়দের মাঝে আটা ও মাস্ক বিতরণ করেছেন। মেসি থেকে হাজার কিলোমিটার দূর থেকেও দামুড়হুদার এই ভক্তদের এই করোনাকালীন অসহায়দের পাশে থেকে ভিন্ন আয়োজন সত্যিই প্রশংসনীয়।

এসএইচ-১১/২৫/২১ (আঞ্চলিক ডেস্ক)