ভোঁ-দৌড়ে পালাল সেই বনবিড়াল!

অবশেষে ভোঁ-দৌঁড়ে পালালো ধরা পড়া বন বিড়াল। যদিও তার সামনে খাবারের জন্য রাখা ছিল আস্ত মোরগ। তাতেও তার মন ভরেনি। মঙ্গলবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ এলাকায় এমন ঘটনা ঘটে।

মঙ্গলবার উপজেলার  হরিণা এলাকায় একদল কুকুর তাড়া করছিল বন বিড়ালটিকে। এসময় জঙ্গল ছেড়ে পাশের সড়কের একটি দোকানে আশ্রয় নেয় ডোরাকাটা এই বন বিড়াল।

পরে দোকানের মালিক সুজন লস্কর বন বিড়ালটিকে কৌশলে আটক করেন। এসময় গলায় দড়ি বেঁধে একটি লোহার খাঁচায় বন্দি করা হয়। স্থানীয় জনপ্রতিনিধির পরামর্শে বন বিড়ালটিকে উপজেলা সদরে নিয়ে যান তিনি।

সেখানে নেওয়ার পর বেশ ক্ষুধার্ত ভেবে একটি জ্যান্ত মোরগ নিয়ে আসা হয়। এরইমধ্যে গলার দড়ি এবং খাঁচার মুখ খুলে দেওয়া মাত্র ভৌ-দৌড়ে পালালো ধরা পড়া বন বিড়াল।

ঘটনাটি স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরীফুল হাসান বলেন, আমিসহ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, বন বিভাগের লোকজন সবাই উপস্থিত। ‘আমরা সবাই ভেবেছিলাম, বন বিড়ালটি বেশ ক্ষুধার্ত এবং ক্লান্ত। তাই জ্যান্ত একটা আস্ত মোরগ নিয়ে আসা হয়। কিন্তু পরিস্থিতি গেল পাল্টে যায়। মোরগ খাওয়া তো দূরের কথা মুক্ত হয়ে পালিয়েই গেলো বন বিড়াল।

প্রসঙ্গত, এর আগে গত সপ্তাহে চাঁদপুর সদরের রামদাসদী এলাকায় এমন আরো একটি বন বিড়াল বা মেছো বাঘ ধরা পড়ে। পরে তা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

এসএইচ-১৭/২৯/২১ (আঞ্চলিক ডেস্ক)