আদালতে ওসি প্রদীপের ফোনালাপ: ৩ পুলিশ সদস্য প্রত্যাহার

আদালতে

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার সাক্ষ্য গ্রহণকালে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে অন্যতম প্রধান আসামি বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ মোবাইল ফোনে কথা বলার ঘটনায় তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার দুপুরে কক্সবাজার জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আদালতের কাঠগড়ায় প্রদীপ কুমার দাশের মোবাইলে কথা বলার বিষয়টি বিভিন্ন মাধ্যম থেকে অবহিত হওয়ার পরে আদালতে দায়িত্বরত পুলিশের এক উপপরিদর্শক ও দুই জন কনস্টেবলকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

বিষয়টি তদন্তের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার পংকজ বড়ুয়াকে কমিটির প্রধান করা হয়েছে। অন্য দুজন সহকারী পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা। তদন্তে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে গাফিলতির প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে।’

এদিন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম কাঠগড়ায় বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশের মোবাইলে কথা বলার বিষয়টি আদালতের নজরে আনেন এবং প্রদীপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানান।

এর পরিপ্রেক্ষিতে আদালত প্রদীপ কুমার দাশকে তীব্র ভৎসনা ও সর্তক করেন। সেইসঙ্গে আদালত বলেন, পুলিশ সদস্যরাও দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। এ সময় আদালত পুলিশ সদস্যদেরও সর্তক করেন।

আদালতের একাধিক দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এসএইচ-১১/২৫/২১ (আঞ্চলিক ডেস্ক)