ফিলিপাইনের মেয়ে এখন বাংলাদেশের জনপ্রতিনিধি

ফিলিপাইনের মেয়ে জিন ক্যাটামিন পেট্রিয়াকা। ভালোবেসে বিয়ে করেছিলেন বাংলাদেশের মো. জুলহাস উদ্দিনকে। পরে স্বামীর সঙ্গে চলে আসেন এ দেশে।

শুধু পরিবার নয়, আশপাশের মানুষকেও আপন করে নিয়েছেন তিনি। ক্যাটামিন জয়ী হয়েছেন নির্বাচনেও। ময়মনসিংহের ফুলবাড়িয়ার ১১নং রাধাকানাই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন তিনি।

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে প্রার্থী হয়েছিলেন রাধাকাইন ইউনিয়নের কোদালি পাড় গ্রামের মো. জুলহাস উদ্দিনের স্ত্রী ফিলিপাইনের মেয়ে (বর্তমানে বাংলাদেশের নাগরিক) জিন ক্যাটামিন পেট্রিয়াকা।

সংরক্ষিত ওয়ার্ডে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাতে মাইক প্রতীক নিয়ে ৪ হাজার ৪৯৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১ হাজার ৮৩৭ ভোট।

জানা যায়, উপজেলার রাধাকানাই গ্রামের জুলহাস মিয়া ১০ বছর আগে গিয়েছিলেন সিঙ্গাপুর। সেখানে এক কোম্পানিতে কাজ করার সময় পরিচয়। এর পর প্রেম। জুলহাস ২০১০ সালে দেশে ফিরে এসে প্রেমের টানে যান ফিলিপাইনে। সেখানেই পরিবারের সম্মতিতে বিয়ে হয় তাদের। ইসলাম ধর্মে ধর্মান্তরিত হলে তার নাম রাখা হয় জেসমিন আকতার জুলহাস।

পরে স্বামীর সঙ্গে বাংলাদেশে চলে আসেন জেসমিন। দেশে এসে বৈবাহিক সূত্রে বাংলাদেশি নাগরিকত্বও পেয়ে যান তিনি। তাদের সংসারে রয়েছে জাহিদুল ইসলাম জিহাদ (৯) ও ফারিয়া আকতার শিউনা (৭) নামের দুই সন্তান।

এসএইচ-০১/১৩/২১ (আঞ্চলিক ডেস্ক)