মসজিদে ভোটগ্রহণের ভিডিও ভাইরাল

নরসিংদীতে এক মসজিদের ভেতরে ভোটকেন্দ্র তৈরি করে ভোটগ্রহণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠেছে।

রোববার নরসিংদী সদর উপজেলার হাজিপুর ইউনিয়নে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর কান্দাপাড়া ফুরকানিয়া মাদ্রাসার পাশে একটি জামে মসজিদে ভোটগ্রহণের জন্য দুটি বুথ নির্মাণ করেছে নির্বাচন কমিশন। এরপর, সকাল আটটা থেকে শুরু হয় এখানে ভোটগ্রহণ। চলে বিকেল চারটা পর্যন্ত।

এদিকে, রোববার বিকেল থেকে মসজিদের ভেতরে ভোটগ্রহণের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে সমালোচনার সৃষ্টি হয়।

নরসিংদী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ বলেন, আমরা একটি মাদ্রাসাকে ভোটকেন্দ্র করেছিলাম। তবে স্থান সংকলনের স্বল্পতায় ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মসজিদের বারান্দায় ভোট বুথ তৈরি করে ভোট নিয়েছে বলে জেনেছি।

মসজিদে ভোটকেন্দ্র করার বিষয়ে জানতে চাইলে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলতাফ হোসেন বলেন, আমি এখন ব্যস্ত আছি, পরে কথা বলবো।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, মসজিদ-মন্দিরে কোনো প্রকার ভোটকেন্দ্র হতে পারে না। নির্বাচনি ব্যবস্থায়ও এটি করার সুযোগ নেই।

এসএইচ-২৭/২৮/২১ (আঞ্চলিক ডেস্ক)