নৌকা পেলেন বিএনপি কর্মী!

কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নাজমুল হক নাজিম। তিনি বিএনপির একনিষ্ঠ কর্মী বলে অভিযোগ রয়েছে।

গত শনিবার রাতে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন বোর্ড ঘোষিত তালিকায় নাজমুল হকের নাম রয়েছে। এ নিয়ে ওই এলাকার আওয়ামী লীগের ত্যাগী এবং তৃণমূল নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয়রা জানান, বিএনপির সাবেক সংসদ সদস্য কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ এবং বিএনপি দলীয় সাবেক মন্ত্রী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার ঘনিষ্ঠজন হিসেবে দীর্ঘদিন ধরে রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন নাজমুল হক নাজিম।

তবে ক্ষমতার পালাবদলে স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলেন ওই বিএনপি কর্মী। কিন্তু আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে তার সম্পৃক্ততার কোনো তথ্য-প্রমাণ খুঁজে পাওয়া না গেলেও লবিং তদবিরের মাধ্যমে তিনি নৌকার মনোনয়ন হাতিয়ে নেন। এদিকে তৃণমূলের ত্যাগী আওয়ামী লীগ কর্মীরা মনোনয়ন না পাওয়ায় ওই ইউনিয়নের আওয়াামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ এবং উত্তেজনা বিরাজ করছে।

রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম বলেন, নৌকার মনোনয়ন পাওয়া নাজমুল হক নাজিম বিএনপির একনিষ্ঠ কর্মী। নাজিম কখনো আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। তাকে নৌকার মনোনয়ন দেওয়ায় আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। অভিলম্বে তার মনোনয়ন বাতিল করে ত্যাগী কোনো কর্মীকে নৌকার মনোনয়ন দেওয়ার দাবি করছি।

এ বিষয়ে নাজমুল হক নাজিম বলেন, আমি কখনোই বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলাম না। আমি আওয়ামী লীগ পরিবারের একজন সদস্য, নৌকার মনোনয়ন পাওয়ার পর আমার বিরুদ্ধে একটি মহল অপপ্রচার করতে নেমেছে।

এসএইচ-১৬/০৩/২২ (আঞ্চলিক ডেস্ক)