কবর দেওয়ার ২৭ বছর পর মিলল অক্ষত লাশ

কুষ্টিয়ার মিরপুর উপজেলার হালসা ডাকঘরের অন্তগত মাজিহাট গ্রামে মিরপুরে কবর দেওয়ার ২৭ বছর পর মিলল মনজুর মল্লিক নামে একজনের অক্ষত লাশ। এ ঘটনায় এলাকায় দূর-দূরান্ত থেকে লাশটি দেখার জন্য শত শত মানুষ ছুটে এসে ভিড় জমান।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ থেকে ২৭ বছর আগে অসুস্থতার কারণে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যু পরে তাকে স্থানীয় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মনজুর মল্লিকের স্বজনরা জানান, তিনি ২৭ বছর আগে মারা যান। তাকে বাড়ির পেছনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কবরস্থানের পাশে ঘর নির্মাণের জন্য খোঁড়াখুঁড়ি শুরু করা হয়। শুক্রবার খোঁড়াখুঁড়ির সময় মনজুর মল্লিকের অক্ষত মরদেহ দেখতে পান শ্রকিমরা।

মৃত মনজুর মল্লিকের ছেলে ছালামত লাশটি তার বাবার শনাক্ত করে জানান, প্রায় ২৭ বছর আগে তার বাবার স্বাভাবিক মৃত্যু হলে ওই স্থানে দাফন করা হয়। তবে লাশের দেহে কোনো পরিবর্তন হয়নি, পচেনি। এমনকি কাফনের কাপড়েরও কোনো পরিবর্তন ঘটেনি। তিনি আরও জানান, তার বাবা ইসলামিক বিধিবিধান মেনে চলতেন।

এলাকাবাসী জানায়, মৃত মনজুর মল্লিক ওই এলাকার মধ্যে একজন ধার্মিক ছিলেন। পরে শুক্রবার দুপুর ১২টার দিকে মরদেহটি সরিয়ে অন্য স্থানে দাফন করা হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

এসএইচ-০৯/০৭/২২ (আঞ্চলিক ডেস্ক)