চুরির অপবাদে খুটির সঙ্গে বেঁধে পঞ্চম শ্রেণির ছাত্রকে নির্যাতন

চুয়াডাঙ্গার দোস্ত গ্রামে চুরির অপবাদ দিয়ে পঞ্চম শ্রেণির এক স্কুলছাত্রকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে। ঘটনাটি গতকাল রোববার দুপুরে ঘটলেও সোমবার সকালে জানাজানি হয়।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার দোস্ত গ্রামের মনোয়ার হোসেনের ছেলে আব্দুর রহমান (১০) দোস্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। রোববার দুপুরে বিদ্যালয় চলাকালে টিফিনের সময় সে পার্শ্ববর্তী ‘মায়ের দোয়া ফ্যাশন হাউসে’ খাবার কিনতে যায়।

এ সময় দোকানদার টাকা চুরির অভিযোগ তুলে আব্দুর রহমানকে দড়ি দিয়ে দোকানের সামনে খুঁটির সঙ্গে বেঁধে রাখে। পথচারীরা শিশুটিকে এভাবে নির্যাতন করার কারণ জানতে চাইলে দোকানদার জানায়, সে দোকান থেকে টাকা চুরি করেছে। তবে, শিশুটির কাছে কোনো টাকা পায়নি লোকজন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোমিন বলেন, ‘আমি জানতে পেরে দোকানে যাই এবং আমার ছাত্রকে মুক্ত করে আনি। তার কাছে কোনো টাকা পাওয়া যায়নি। আমি দোকানদারকে বলেছি, আমার ছাত্র যদি কোনো অপরাধ করে থাকে তাহলে আমাকে বলতেন, আমি ক্ষতিপূরণ দিতাম। মিথ্যা চুরির অপবাদ দিয়ে ছাত্রের প্রতি এমন আচরণ কাম্য নয়।’

এ ব্যাপারে দোকানে থাকা রোমানা বলেন, ‘দোকানের একটি কৌটার ভেতর টাকা ছিল। ওই কৌটা চুরির সময় আমি হাতেনাতে তাকে ধরেছি। তাই বেঁধে রেখে ছিলাম। এর আগেও বিদ্যালয়ের এক ছাত্রী এমন ঘটনা ঘটিয়েছে।’

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুন কবির জানান, এ ব্যাপারে এখন পর্যন্ত থানায় কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএইচ-২০/১১/২২ (আঞ্চলিক ডেস্ক)