প্রয়াত মায়ের দোয়া আয়োজনে বিদ্যুৎপৃষ্টে ছেলের মৃত্যু

ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তিনদিন আগে মা মারা যান। মৃত সেই মায়ের জন্য দোয়ার আয়োজন করেন সন্তানরা। বাড়ির উঠানে সামিয়ানা টাঙানো হয়, সঙ্গে বৈদ্যুতিক ফ্যান। কিন্তু সেই ফ্যানের সংযোগ দিতে গিয়ে ঘটে মর্মান্তিক দুর্ঘটনা।

প্রাণ হারান ছেলে খোরশেদ আলম (৩০)। এতে গুরুতর আহত হন আরেক ছেলে। এমন হৃদয় বিদারক ঘটনা চাঁদপুরের হাইমচরে। খোরশেদ আলম ছোট লক্ষ্মীপুর গ্রামে মৃত সোনা মিয়ার ছেলে ।

গত তিনদিন আগে তার বৃদ্ধা মা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যান। সেই মৃত মায়ের জন্য শনিবার (১৬ এপ্রিল) দোয়ার আয়োজন করেন খোরশেদ আলমসহ তার অন্য ভাইয়েরা। এতে আত্মীয় স্বজন এবং গ্রামের শতাধিক মানুষকে দাওয়াত দেওয়া হয়।

এ জন্য উঠানে সামিয়ানা টাঙানোর সঙ্গে বৈদ্যুতিক ফ্যানের ব্যবস্থা। কিন্তু সেই ফ্যানের সংযোগ দিতে গিয়ে ঘটনাস্থলেই মারা যান খোরশেদ আলম। তাকে রক্ষা করতে গিয়ে সিদ্দিকুর রহমান নামে আরেক ভাইও গুরুতর আহত হন। তাকে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এমন পরিস্থিতিতে এই পরিবারে নতুন করে বিষাদের ছায়া নেমে আসে। এ সময় খোরশেদ আলমের পরিবারের আর্তনাদ আর আহাজারিতে আশপাশের পরিবেশ ভারী হয়ে ওঠে।

হাইমচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী জানান, দীর্ঘদিন ধরে চাঁদপুর সদরের চান্দ্রা চৌরাস্তা এলাকায় পানের ব্যবসা করতেন খোরশেদ আলম। তিনি আরও জানান, পরিবারের দাবি অনুযায়ী মরদেহের কোনো ময়নাতদন্ত করা হয়নি।

এসএইচ-২০/১৬/২২ (আঞ্চলিক ডেস্ক)