কুসিক নির্বাচনে সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: সিইসি

‘অহিংস নির্বাচন সহিংস করা যাবে না। সবাই বিজয়ী হতে পারবেন না। পেশিশক্তি ব্যবহার করে লাভ হবে না। সহিংসতার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে।’

রোববার দুপুরে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে সিটি করপোরেশন নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন এসব কথা বলেন।

সিইসি বলেন, ‘সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কমিশনের দিকে তাকিয়ে থাকলে হবে না। প্রার্থী এবং ভোটারদেরও সহযোগিতা লাগবে। কেউ মাসল পাওয়ার ব্যবহার করলে পুলিশ এবং জেলা ম্যাজিস্ট্রেট কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন। নির্বাচন যুদ্ধ নয়, এটা প্রতিযোগিতা। আচরণ বিধিমালা লঙ্ঘন যেন না হয়, সেদিকে খেয়াল রাখবেন।’

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন নির্বাচন কমিশনার মো. আলমগীর, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, কুমিল্লা সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ।

মতবিনিময় সভায় প্রার্থীদের মধ্যে বক্তব্য দেন সদ্য সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু, আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা আতিকুল্লাহ খোকন, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার, ইসলামী আন্দোলন বাংলাদেশের রাসেদুল ইসলাম ও নাগরিক কমিটির কামরুল হাসান বাবুল।

এসএইচ-১৩/২৯/২২ (আঞ্চলিক ডেস্ক)