মাটি খুঁড়ে লাশ বের করল শিয়াল, হাতের চুড়ি দেখে চিনলেন স্বামী

শেরপুরের নালিতাবাড়ীতে নিখোঁজের পাঁচ দিন পর মাটি চাপা অবস্থায় নাছিমা বেগম (৩৮) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিশগিড়ি পাড়া বন বিভাগের বাগানের ঝোপের নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নাছিমা বেগম উপজেলার মানিককুড়া গ্রামের আমির হোসেন মন্ডলের স্ত্রী। নাছিমা ও আমির হোসেনের সংসারে চার সন্তান রয়েছে। আমির হোসেন পেশায় গ্রাম পুলিশ।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, নাছিমার সামান্য মানসিক সমস্যা ছিল। মাঝে মাঝে মানিককুড়া গ্রাম থেকে হেন্ডেলের মোড়ে নাছিমা চা খেতে যেতেন। শনিবার বিকেলে নাছিমা বাড়ি থেকে বের হন। এরপর থেকে নাছিমাকে খুঁজে না পেয়ে মঙ্গলবার আমির হোসেন নালিতাবাড়ী থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন। চারদিন অতিবাহিত হলেও নাছিমার কোনো সন্ধান না পেয়ে তার পরিবারের সদস্যরা দুশ্চিন্তায় পড়েন।

প্রতিদিনের মতো স্বামী আমির হোসেন বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে বন বিভাগের সমতলের আকাশমণী বাগানে খুঁজতে থাকেন। এসময় জঙ্গলের ঝোপে মাটিচাপা অবস্থায় এক নারীর মরদেহ দেখতে পান। মাটি খুঁড়ে শিয়াল মরদেহের হাত ও মাথার কিছু অংশ বের করে ফেলেছিল। পরে মরদেহের হাতে থাকা চুড়ি ও পরনের কাপড় দেখে আমির হোসেন মরদেহটি তার স্ত্রীর বলে শনাক্ত করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে নালিতাবাড়ী সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আফরোজা নাজনীনসহ পুলিশ সদস্যরা উপস্থিত হন। দুপুরে সিআইডির ক্রাইমসিন ইউনিট ও র‌্যাব-১৪ ও পিবিআই ঘটনাস্থলে উপস্থিত হয়।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক জানান, খবর পেয়ে থানা পুলিশ, পিবিআই, সিআইডি ও র‍্যাবের টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহটি উদ্ধার করে। হত্যাকাণ্ডের কারণ ও অপরাধী শনাক্তে কাজ করা হচ্ছে। মরদেহ উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানোর প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে নিহত নাছিমার পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এসএইচ-১০/২৫/২২ (আঞ্চলিক ডেস্ক)