নবজাতককে হাসপাতালে রেখে পালালেন প্রবাসীর স্ত্রী

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নবজাতক ইউনিটে এক শিশুকে রেখে উধাও হয়ে গেছেন মা। শিশুটি বর্তমানে হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে রয়েছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্র জানায়, বুধবার রিনি খাতুন নামে এক নারী গাইনি ওয়ার্ডে ভর্তি হন। ওই দিনই নরমাল ডেলিভারি মাধ্যমে তিনি একটি পুত্র সন্তানের জন্ম দেন। শিশুটি অসুস্থ থাকায় নবজাতক ইউনিটে নেওয়া হয়। মা ও শিশু দুজন দুই ওয়ার্ডে ছিলেন। তবে বৃহস্পতিবার সকাল থেকে ওই শিশুর মায়ের খোঁজ পাওয়া যায়নি।

নাম-প্রকাশ না করার শর্তে হাসপাতালের নবজাতক ইউনিটের দায়িত্বরত চিকিৎসকরা জানান, রিনি খাতুন ভর্তির সময় তার গ্রামের বাড়ির ঠিকানা দিয়েছেন কুষ্টিয়ার সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট এলাকা। স্বামীর নাম ওই ঠিকানায় দেওয়া হয়েছে মোমিন। ঠিকানাটি সঠিক নয় বলে জানতে পেরেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে জানা যায়, রিনি খাতুন এক প্রবাসীর স্ত্রী। তার স্বামী দীর্ঘদিন ধরে প্রবাসে। তবে এ সন্তান ওই প্রবাসীর নয় বলে জানা যায়। এজন্য তিনি লোকলজ্জার ভয়ে এমন কাণ্ড ঘটিয়েছেন বলে একাধিক সূত্রে জানা গেছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই শিশুটি এখন সুস্থ রয়েছে। তাকে হাসপাতালের ইস্কেনো ওয়ার্ডে রাখা হয়েছে। তবে বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে। তারা বিষয়টি দেখছে।

এ ব্যাপারে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হোসেন খানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।

এসএইচ-১৪/০৮/২২ (আঞ্চলিক ডেস্ক)