সাড়ে ৫ বছর পালিয়ে ছিলেন ৪ মাসের সাজা এড়াতে

ফেনীর সোনাগাজীতে মারামারির ঘটনায় করা মামলায় চার মাসের সাজা পেয়েছিলেন আবদুর রহিম (৩২)। সেই সাজা থেকে বাঁচতে তিনি সৌদি আরবে সাড়ে পাঁচ বছর পালিয়ে ছিলেন। অবশেষে পুলিশের কাছে তিনি ধরা পড়লেন।

বুধবার ভোরে ফেনী শহরের বোনের বাসা থেকে আবদুর রহিমকে গ্রেপ্তার করা হয়। একই দিন দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তিনি উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চর কৃষ্ণজয় এলাকার আবু ছায়েদের ছেলে।

থানা-পুলিশ জানায়, ২০১৬ সালে মারামারির অভিযোগে আবদুর রহিমসহ কয়েকজনের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় একটি মামলা হয়। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে জামিনে বের হয়ে আত্মগোপন করেন আবদুর রহিম। এরপর তিনি আর আদালতে হাজির না হয়ে গোপনে সৌদি আরব চলে যান। শুনানি শেষে ২০১৭ সালে আদালত আবদুর রহিমকে চার মাসের সশ্রম কারাদণ্ড দেন। অপর আসামিরা গ্রেপ্তার হয়ে বিভিন্ন মেয়াদে সাজা খেটে কারাগার থেকে বের হলেও আবদুর রহিম পলাতক ছিলেন।

সোনাগাজী থানার উপপরিদর্শক (এসআই) মো. মাহবুব আলম সরকার বলেন, আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার পর থানার অনেক কর্মকর্তা আবদুর রহিমের খোঁজে মাঠে নামেন। কিন্তু প্রবাসে থাকায় কোথাও তাঁর কোনো সন্ধান পাওয়া যায়নি। পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় চলতি মাসে তিনি বিদেশ থেকে দেশে আসেন। আজ ভোররাতে ফেনী শহরে তাঁর বোনের বাসায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন বলেন, আবদুর রহিমকে আদালতের মাধ্যমে ফেনীর কারাগারে পাঠানো হয়েছে।

এসএইচ-০৪/২৮/২২ (আঞ্চলিক ডেস্ক)