প্রথমবার পদ্মা সেতু অতিক্রম করলেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ প্রথমবারের মতো পদ্মা সেতু অতিক্রম করে টুঙ্গিপাড়া পৌঁছান। বঙ্গভবন থেকে রওনা হয়ে শুক্রবার দুপুর ২টা ১০ মিনিটে মাওয়া দিয়ে পদ্মা সেতুতে ওঠেন। সেতুর মাঝামাঝি গিয়ে গাড়ি থেকে নেমে প্রায় ১০ মিনিট সেতুতে অবস্থান করেন তিনি। ২টা ২৭ মিনিটে জাজিরায় পদ্মা সেতুর ২নম্বর সার্ভিস এরিয়ায় যাত্রা বিরতি করে ২টা ৫৫ মিনিটে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধের উদ্দেশে রওনা হন।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সফর ঘিরে পদ্মা সেতু এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদকে অভ্যর্থনা জানাবেন।

পূর্বে রাষ্ট্রপতির সফরসূচি থেকে জানা যায়, বিকেল সোয়া ৪টায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে উপস্থিত হবেন; সাড়ে ৪টায় সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করবেন।

বিকেল পৌনে ৫টায় তিনি চা চক্রে অংশ নেবেন; সোয়া ৫টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার মধুমতী (কালনা) সেতুর উদ্দেশে যাত্রা করবেন। রাষ্ট্রপতি সেখানে সেতু ও মধুমতি নদী পরিদর্শন করবেন।

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি সেতু থেকে মাদারীপুর জেলার শিবচরের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে তিনি প্রয়াত ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ পরিদর্শন করবেন। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে রাষ্ট্রপতি শিবচর থেকে সড়কপথে বঙ্গভবনের উদ্দেশে ফিরেন।

এসএইচ-১২/০৭/২২ (আঞ্চলিক ডেস্ক)