পর্যটক ভ্রমণে বান্দরবানে নিষেধাজ্ঞা বাড়ল

বান্দরবানের রুমা রোয়াংছড়ি থানচি ও আলিকদম উপজেলায় পর্যটক ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। রোববার সন্ধ্যায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১৮ অক্টোবর পাহাড়ে যৌথ বাহিনীর জঙ্গিবিরোধী অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য পর্যটক ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় প্রশাসন।

পরে থানচি ও আলিকদম উপজেলায় জঙ্গিদের উপস্থিতির তথ্য পাওয়ায় সেনাবাহিনীর অনুরোধে পর্যটকদের নিরাপত্তার কথা ভেবে ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত থানচি ও আলিকদম উপজেলায়ও পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে প্রশাসন।

আজ ৩০ অক্টোবর সে নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা থাকলেও রোববার সন্ধ্যায় প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি জারি করে ৪ নভেম্বর পর্যন্ত এ চার উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হয়।

উল্লেখ্য, রুমা রোয়াংছড়ি থানচি ও আলিকদম উপজেলায় রয়েছে অসংখ্য পর্যটন স্পট। যেখানে প্রতিদিন শত শত পর্যটক বেড়াতে যান। তাই যৌথবাহিনীর চলমান অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এ চার উপজেলায় সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করে প্রশাসন।

এসএইচ-১২/৩০/২২ (আঞ্চলিক ডেস্ক)