যাত্রী-যানবাহন নিয়ে ফেরি ডুবি, ১০ জনকে জীবিত উদ্ধার

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে তীরে ভেড়ার সময় রজনীগন্ধা নামের ফেরি ডুবি গেছে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটের কাছে এ দুর্ঘটনা ঘটে।

মঙ্গলবার রাত ১টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট থেকে সাতটি ছোট ট্রাক ও দুইটি বড় ট্রাক নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসে রজনীগন্ধা ফেরি। তবে ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে মাঝ নদীতে আটকে ছিল অনেকক্ষণ।

পরে কুয়াশা কেটে গেলে তীরে ভেড়ার সময় সকাল সাড়ে ৮টার দিকে ৫ নম্বর ঘাটের কাছে বাল্কহেডের ধাক্কায় ডুবে যায়। এ ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আরিচা ফায়ার স্টেশনের ডুবুরি ইউনিট উদ্ধারে কাজ করছে। পাশাপাশি সিদ্দিকবাজার ফায়ার স্টেশন থেকে ডুবুরি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ জানান, ঘন কুয়াশার কারণে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি ফেরি রজনীগন্ধা ডুবে যায়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ফেরিটিতে কাভার্ড ভ্যান ও পিকআপ ছিল।

মানিকগঞ্জের জেলা প্রশাসক রেহেনা আকতার সংবাদমাধ্যমকে বলেন, ফেরিডুবির ঘটনায় ১০ জন উদ্ধার হয়েছেন। এর মধ্যে চারজন সাঁতরে কূলে আসেন। আর ছয়জনকে ফায়ার সার্ভিস উদ্ধার করেছে। ইঞ্জিন চালক নিখোজ রয়েছে।

এসএইচ-০১/১৭/২৪ (আঞ্চলিক ডেস্ক)