ঢাকার মধ্যেই কায়াকিং

চোখ যতদূর যায় বালু আর বালু। পাশেই আবার ছোট একটা লেক। দুপুর গড়িয়ে বিকেল যেতেই মানুষে ভরে ওঠে জায়গাটি। প্রেম, ভালোবাসা, পরিবারের আনন্দ, বন্ধুত্বের আড্ডা সব কিছুই যেন মিলেমিশে একাকার এখানে। এর মাঝেই গড়ে উঠেছে বিনোদন কেন্দ্র।

কর্মব্যস্ত জীবনে ঘর থেকে বের হলেই যেখানে কংক্রিটের উঁচু উঁচু দালানের দেখা মেলে সেখানে ঢাকার অদূরে এরকম জায়গা যেন সোনায় সোহাগা। বড় থেকে শিশু সবার জন্য রয়েছে ব্যবস্থা। নগরীর ডেমরার এ রাস্তার দুপাশের সুন্দর সুন্দর রেস্টুরেন্টগুলোর সৌন্দর্য চোখ জুড়িয়ে দেবে যে কারও।

নাগরদোলা, ট্রেন, দোলনা, ঘোড়া দৌড় থেকে শুরু করে শিশুদের খেলার সব কিছুই মিলবে এখানে। অনেকেই বাসার পাশে হওয়ায় প্রায়ই সন্তানদের নিয়ে ঘুরতে চলে আসেন। শিশুরাও এখানে এসে আনন্দে মেতে ওঠে।

তবে এখানের মূল আকর্ষণ কায়াকিং। কায়াকিংয়ের স্বাদ পেতে এখন আর ঢাকার বাইরে যেতে হবে না, বরং একটু সময় নিয়ে যে কোনো ছুটির দিন চাইলেই যেতে পারবেন। আধা ঘণ্টা থেকে শুরু করে দুই ঘণ্টাও নৌকাতে কায়াকিং করার সুবিধা রয়েছে।

যান্ত্রিক জীবনকে পেছনে ফেলে গাছপালা, খোলা আকাশ আর সাথে মেলার আয়োজন পেতে সবাই ছুটে যায় সেখানে। সব কিছুই যেন ভিন্ন আনন্দ এনে দেয় এই পরিবেশে। তবে ছুটির দিনগুলোতে ভিড় বাড়ে এই জায়গায়।

এসএইচ-১০/২৯/২২ (অনলাইন ডেস্ক)