বছরের শেষ ম্যাচটি খেলা হচ্ছে না নেইমারের

ফরাসি জায়ান্ট পিএসজির ব্রাজিল তারকা নেইমার সবশেষ ক্লাবের হয়ে খেলেছেন গত ১১ ডিসেম্বর। চ্যাম্পিয়ন্স লিগের সেই ম্যাচে রেডস্টার বেলগ্রেডের বিপক্ষে নেইমার একটি গোলও করেছিলেন, ম্যাচটি পিএসজি জিতেছিল ৪-১ ব্যবধানে। সেই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করে থমাস টুখেলের শিষ্যরা।

শনিবার লিগ ওয়ানে নঁতের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। তবে, এই ম্যাচে থাকছেন না নেইমার। আপাতত ইনজুরিতে রয়েছেন ব্রাজিল তারকা। লিগের আগের ম্যাচেও ছিলেন না পিএসজির এই তারকা। সেই ম্যাচটিতে ফরাসি ক্লাবটির প্রতিপক্ষ ছিল ওরলিয়ান্স। ২০১৮ সালের শেষ ম্যাচটি খেলতে নামবে পিএসজি, তাতে থাকছেন না নেইমার।

চোট থাকায় নেইমারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাননি পিএসজির কোচ টুখেল। বড়দিন আর নতুন বছরের জন্য এরপরই ছুটিতে চলে যাবেন ফুটবলারা। তাই আগভাগেই ছুটি পেয়েছেন নেইমার। এরই মধ্যে নিজ দেশ ব্রাজিলে ফিরেছেন তিনি। তাকে ব্রাজিলে যাওয়ার অনুমতি দিয়েছেন ক্লাবের জার্মান কোচ টুখেল।

এ ব্যাপারে লিগ ওয়ানের ম্যাচের আগে পিএসজি কোচ জানিয়েছেন, গত কয়েক সপ্তাহ ধরে কুঁচকির চোটে ভুগছে নেইমার। আমার অনুমতি নিয়েই নেইমার ব্রাজিল চলে গেছে। চ্যাম্পিয়ন্স লিগে তার খেলা নিয়ে শঙ্কা থাকলেও পরে খেলেছে। সেটা সত্যিই বেশ ঝুঁকিপূর্ণ ছিল। ভাগ্য ভালো ছিল বলেই ওই ম্যাচে খারাপ কিছু ঘটেনি। নেইমার সবসময়ই খেলতে চায়, তবে এটা ঝুঁকি নেওয়ার সময় নয়।

টুখেল আরও যোগ করেন, আমি নেইমারকে বলে দিয়েছে বিশ্রাম নাও, আরও দুই সপ্তাহ তোমার হাতে আছে। সামনেই তোমাকে দরকার হবে। চ্যাম্পিয়ন্স লিগের বড় ম্যাচ খেলতে নেইমারের মতো খেলোয়াড় দরকার।

এসএইচ-০৩/২২/১৮ (স্পোর্টস ডেস্ক)