বিপিএলে এমপির রংপুর চাপে

টস জিতে প্রথমে ফিল্ডিং নিলেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহীম। আর দক্ষিণ আফ্রিকার ডানহাতি পেসার নিজের প্রথম ৪ বলেই তুলে নিয়েছেন ২ উইকেট। নিজের দ্বিতীয় এবং ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে আবারও উইকেট নিয়েছেন ফ্রাইলিঙ্ক। দক্ষিণ আফ্রিকার এই পেসারের তাণ্ডবে শুরুতেই কাঁপছে রংপুর।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৭ উইকেট হারিয়ে চাপে মাশরাফি বিন মোত্তর্জ এমপির দল রংপুর।  ৬ উইকেটের ৩টিই তুলে নিয়েছেন ফ্রাইলিঙ্ক। অন্য উইকেটগুলোর দুটি নাঈম হাসান এবং একটি করে নিয়েছেন আবু জায়েদ ও খালিদ আহমেদ।

শনিবার বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগ মানে বিপিএলের ষষ্ঠ আসরের প্রথম ম্যাচটি শুরু হয়েছে দুপুর সাড়ে ১২টায়। মধ্য দুপুরেও টস জিতে প্রথমে বোলারদের হাতে বল তুলে দেন মুশফিক। চিটাগং অধিনায়কের সিদ্ধান্তে শুরুতে কেউ কেউ হয়তো একটু বিস্মিতই হয়েছিল। কিন্তু, বল হাতে নিয়েই সেই বিস্ময় উড়িয়ে দিয়েছেন ফ্রাইলিঙ্ক।

চিটাগংয়ের হয়ে প্রথম ওভারটি অবশ্য করেন আবু জায়েদ। তার করা প্রথম ওভারটি থেকে মাত্র ১টি রান আসে। সেটিও লেগ-বাই সূত্রে। মানে প্রথম ওভারটি মেডেন দিয়েই শুরু করে আবু জায়েদ।

এরপরই ফ্রাইলিঙ্ক ঝড়। তিনি পরপর ফিরিয়ে দেন অ্যালেক্স হেলস ও মোহাম্মদ মিঠুনকে। হেলস মেরেছেন গোল্ডেন ডাক। মিঠুনও ডাক মেরেছেন। তবে গোল্ডেন শব্দটা যুক্ত হয়নি। কারণ, তিনি খেলেছেন ২টি বল।

ফ্রাইলিঙ্কে উজ্জীবিত হয়ে আবু জায়েদও উইকেট তুলে নেন নিজের দ্বিতীয় ওভারে। ফিরিয়ে দেন ফ্রাইলিঙ্কের স্বদেশি রাইলি রোসোকে। নিজের পরের ওভারের দ্বিতীয় বলে মেহেদী মারুফকেও প্যাভিলিয়নে পাঠিয়ে দিয়েছেন ফ্রাইলিঙ্ক।

রোসো করেছেন ৭ রান। মেহেদী মারুফ ১। এই প্রতিবেদন লেখার সময় রবি বোপারা ১১ ও সোহাগ গাজী শূন্য রানে ব্যাট করছেন।

এসএইচ-০১/০৫/১৯ (স্পোর্টস ডেস্ক)