খুলনাকে ১৭০ রানের টার্গেট দিলো রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রোববার দ্বিতীয় দিনের দ্বিতীয় খেলায় মাঠে নামে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রানের লড়াকু স্কোর করে রংপুর। জয়ের জন্য খুলনাকে করতে হবে ১৭০ রান। রংপুরের রিলে রুশো ৭৬ রানের এক ঝড়ো ইনিংস খেলেন।

এর আগে,দলীয় ১৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় রংপুর রাইডার্স। ব্যাক্তিগত পাঁচ রান করে আলি খানের বলে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান মেহেদি মারুফ। এরপর দলের রানের চাকা সচল রাখেন অ্যালেক্স হেলস। হেলস ৯ বলে ১৫ রান করে জহির খানের বলে এলবি ফাঁদে পড়ে আউট হলে দলীয় ৪২ রানে দ্বিতীয় উইকেট হারায় রংপুর। ওপেনে নেমে এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকেন রিলে রুশো।

তিনি বিপিএলের এবারের আসরে দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন। হাফ সেঞ্চুরি পূর্ণ করতে ৮টি চার ও ২টি ছয়ের মার মারেন তিনি। রবি বোপারা তাকে যোগ্য সংগ দিয়ে নিজেও ২৯ বল খেলে ৪০ রানের এক ঝকঝকে ইনিংস দলকে উপহার দেন । এই রান করতে বোপারা ৩টি চার ও ১টি ছয়ের মার মারেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসরের দ্বিতীয় দিনের দ্বিতীয় খেলায় টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। মাশরাফির রংপুরকে প্রথমে ব্যাট করার আমন্ত্রন জানান খুলনার অধিনায়ক। মিরপুর শের-ই- বাংলা স্টেডিয়ামে বিকেল ৫.২০ এ শুরু হয়েছে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টেলিভিশন।

শনিবার রংপুর রাইডার্স তাদের প্রথম ম্যাচে চিটাগংয়ের কাছে পরাজিত হয়।

অন্যদিকে রোববার খুলনার এবারের আসরের প্রথম ম্যাচ। মাশরাফি চাইবে আজকে জয় দিয়ে টুর্নামেন্টে ঘুরে দাঁড়াতে আর খুলনা চাইবে জয় দিয়ে শুভসূচনা করতে।

রংপুর রাইডার্স : অ্যালেক্স হেলস, মোহাম্মদ মিঠুন, মেহেদী মারুফ, রিলে রুশো, রবি বোপারা, বেনি হাওয়েল, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), ফরহাদ রেজা, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম।

খুলনা টাইটান্স : মাহমুদুল্লাহ (অধিনায়ক),আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, কার্লোস ব্রেথওয়েট, আলী খান, জহীর খান, পল স্টার্লিং।

এসএইচ-৩৯/০৬/১৯ (স্পোর্টস ডেস্ক)