আইপিএল থেকেও বাদ পাণ্ডিয়া!

প্রকাশিতঃ জানুয়ারী ১২, ২০১৯ আপডেটঃ ৯:০৫ অপরাহ্ন

ভারতের জনপ্রিয় টেলিভিশন শো ‘কফি উইথ করণ’-এ করণ জোহরের সঙ্গে কফি খেতে খেতে একটা বেঁফাস মন্তব্য করে ফেলেছিলেন হার্দিক পাণ্ডিয়া। তারপর থেকেই তার বিরুদ্ধে চলছে সমালোচনার ঝড়। পাণ্ডিয়া বলছেন, তিনি আবেগ বসে কথাটা বলে ফেলেছিলেন! কাউকে আঘাত করার উদ্দেশ্য তাঁর ছিল না। কিন্তু ওরকম গুরুতর মন্তব্য করে ফেলার পর ক্ষমায় চিড়ে ভিজছে না। একজন জাতীয় দলের ক্রিকেটার কী করে প্রকাশ্যে মহিলাদের প্রসঙ্গে এরকম জঘন্য মন্তব্য করতে পারেন! প্রশ্ন তুলেছেন অনেকে।

ক্রিকেট তো বটেই, সমাজের বিভিন্ন স্তর থেকে হার্দিককে লক্ষ্য করে নিন্দার ঝড় উঠেছে। ভারতীয় ক্রিকেট বোর্ড হার্দিকের বিরুদ্ধে কড়া শাস্তির ইঙ্গিত দিয়ে রেখেছে। যার জন্য অস্ট্রেলিয়া সফর থেকে তাঁকে তড়িঘড়ি দেশে ফেরারও নির্দেশ দেওয়া হয়েছে।

বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, হার্দিক পাণ্ডিয়া অনির্দিষ্টকালীন সময়ের জন্য সবরকম ক্রিকেট থেকে নির্বাসনে থাকবেন। একই শাস্তি বহাল রাখা হয়েছে কে এল রাহুলের ক্ষেত্রেও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ থেকে বাদ রাখা হয়েছে তাঁকে।

শুক্রবার প্র্যাকটিস শেষে নিঃশব্দেই মাঠ ছেড়েছিলেন পাণ্ডিয়া। সমর্থকদের ডাকে সাড়া দেননি। এদিকে, সমর্থকরাও এক হাত নিয়েছেন পাণ্ডিয়াকে। সামাজীক যোগাযোগ মাধ্যমে পাণ্ডিয়াকে এবার আইপিএল থেকেও বাদ দেওয়ার গণদাবি উঠেছে।

সমর্থকরা মুম্বাই ফ্র্যাঞ্চাইজির কাছে আর্জি জানিয়েছেন, অশালীন মন্তব্যের শাস্তি হিসাবে পাণ্ডিয়াকে যেন এবারের আইপিএল থেকে বাদ দেওয়া হয়।

উল্লেখ্য, ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। তার আগে এমন কাণ্ড হার্দিকের উপর চাপ বাড়াল। যদিও মুম্বাই কর্তৃপক্ষ এখনও এই নিয়ে মুখ খোলেনি। অন্যদিকে, কে এল রাহুলকে পাঞ্জাব দলের বাইরে রাখার দাবি তুলেছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা।

এসএইচ-২৩/১২/১৯ (স্পোর্টস ডেস্ক)