রংপুরকে হারিয়ে জয়ে ফিরেছে সিলেট

সেই যে চিটাগং ভাইকিংসের বিপক্ষে জিতেছিল সিলেট সিক্সার্স তারপর টানা দুই ম্যাচে হার। এর মধ্যে রান পাচ্ছিলেন না দলটির অধিনায়ক ডেভিড ওয়ার্নারও। চাপ বাড়ছিল দলটির ওপর। ঘুরে দাঁড়াতে দারুণ মরিয়া সিলেট অবশেষে রংপুর রাইডার্সকে হারিয়ে ফিরল জয়ের ধারায়। স্বরূপে ফিরেছেন অধিনায়ক ওয়ার্নারও।

বুধবার দিনের দ্বিতীয় খেলায় মাশরাফি বিন মুর্তজার দলকে ২৭ রানে হারিয়েছে সিলেট। এটি চলতি আসরে তাদের দ্বিতীয় জয়। অন্যদিকে রংপুরের চতুর্থ হার এটি। তারাও জিতেছে ২টি ম্যাচ।

এদিন সিলেটের দেওয়া ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানের মাথায় শুরুর তিন ব্যাটসম্যানকে হারিয়ে বসে রংপুর। ওপেনার মেহেদী মারুফ (৩) ও তিন নম্বরে নামা অ্যালেক্স হেলসকে (০) ফেরান মেহেদী হাসান রানা। আর ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলকে (৭) আউট করেন সোহেল তানভীর।

এরপর রিলে রুশো ও মোহাম্মদ মিঠুন মিলে অবশ্য রংপুরকে কিছুটা আশা দেখাচ্ছিলেন। দারুণ মারমুখী খেলতে থাকেন তারা। কিন্তু রুশোকে আউট করে এই জুটিকে ৮৯ রানে থামিয়ে দেন তাসকিন আহমেদ। চারটি ছক্কা ও ৩টি চারে সাজিয়ে ৩২ বলে ৫৮ রান করেন রুশো। তার কিছুক্ষণ পর মিঠুনকেও ফেরান তাসকিন। ২৯ বলে ৩৫ রান করেছেন মিঠুন। তিনি মেরেছেন ৫টি চার।

এদিকে জয়ের আশা ক্রমেই ক্ষীণ হয়ে আসলেও শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান রংপুরের অধিনায়ক মাশরাফি। কিন্তু তার লড়াইয়ের আগেই ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় সিলেটের হাতে। ফলে মাশরাফির ২৭ বলে অপরাজিত ৩৩* রানের লড়াকু ইনিংসটি ব্যর্থই হয়। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬০ রান করতে পারে তার দল।

সিলেটের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন তাসকিন ও রানা। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন সোহেল তানভীর ও সন্দ্বিপ লামিচ্ছানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাস ও ওয়ার্নারের বিস্ফোরক ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে সিলেট। লিটন ৪৩ বলে ৭০ ও ওয়ার্নার ৩৬ বলে অপরাজিত ৬১ রান করেন।

এসএইচ-২৩/১৬/১৯ (স্পোর্টস ডেস্ক)