খুলনার সামনে রানের পাহাড় কুমিল্লার

ইনজুরি থেকেই ফিরেই দারুণ তাণ্ডব চালালেন এভিন লুইস। ক্যারিবীয় এই ওপেনারের তাণ্ডবে বিপিএলে দিনের প্রথম ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৩৭ রান সংগ্রহ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যা বিপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোর। সর্বোচ্চ দলীয় সংগ্রহ রংপুর রাইডার্সের। চলতি আসরেই চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৪ উইকেটে ২৩৯ রান করে মাশরাফি বিন মর্তুজার দলটি।

সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ১০টি ছক্কা ৫টি চারে রাঙিয়ে ৪৯ বলে অপরাজিত ১০৯* রান করে মাঠ ছাড়েন লুইস। স্ট্রাইকরেট ২২২ এর ওপরে! এই পরিসংখ্যানই বলে দিচ্ছে কী তাণ্ডব গেছে খুলনা টাইটান্সের বোলারদের ওপর।

আরেকটি পরিসংখ্যান দেওয়া যাক। প্রথম ১১ ওভারে কুমিল্লার সংগ্রহ ছিল ২ উইকেটে ৮৩ রান। আর পরবর্তী ৯ ওভারে লুইস ঝড়ে কুমিল্লা সংগ্রহ করে ১৫৪ রান!

তবে লুইস একা নন, সেই তাণ্ডবে যোগ দেন ৭ নম্বরে নামা শামসুর রহমানও। ১৫ বল খেলে তিনি অপরাজিত ছিলেন ২৮ রানে। মেরেছেন ২টি ছক্কা ও একটি চার। লুইসের সাথে তার জুটিতে এসেছে ১৮ বলে ৫৯ রান।

এদিন শুরুটাও অবশ্য খারাপ হয়নি কুমিল্লার। ওপেনিং জুটিতে আসে ৫৮ রান। ব্যক্তিগত ২৫ রানে আউট হন তামিম ইকবাল। তিন নম্বরে নামা এনামুল হক (০) অবশ্য প্রথম বলেই আউট হয়ে সাজঘরে ফেরেন।

এরপর লুইসের সাথে যোগ দেন অধিনায়ক ইমরুল কায়েস। শরিফুল ইসলামের এলবিডাব্লুর ফাঁদে পড়ার আগে ২১ বলে ৩৯ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন ইমরুল।

পাঁচ নম্বরে নেমে থিসারা পেরেরাও পিটিয়ে খেলতে থাকেন। তবে তাকে বেশিদূর এগুতে দেননি কার্লোস ব্র্যাথওয়েট। আউট হওয়ার আগে ৪ বলে ১১ রান করেন পেরেরা। শহীদ আফ্রিদি (১) এসেও বেশিক্ষণ টিকতে পারেননি।

খুলনার হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন মাহমুদউল্লাহ ও ব্র্যাথওয়েট।

এসএইচ-০৯/২৮/১৯ (স্পোর্টস ডেস্ক)