রংপুরের জয়ের জন্য দরকার ১৮৭ রান

সোমবার বিপিএলে দিনের দ্বিতীয় খেলায় হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করেছে সাকিব আল হাসানের ঢাকা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বিপিএল দেখছে রানের ফুলঝুড়ি। তাই হয়তো টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন সাকিব। রংপুরের মতো প্রতিপক্ষের বিপক্ষে বড় রানের লক্ষ্যই ছিল। সেই লক্ষ্যে পুরোপুরি সফল হয়েছেন বলে বলা যাবে না।

তার কারণ ঢাকার ব্যাটসম্যানদের ইনিংস লম্বা করতে না পারা। রনি তালুকদার ছাড়া আর কেউই নিজেদের ইনিংটাকে বেশি লম্বা করতে পারেনি। রনি ৩২ বলে ৫২ রান করে আউট হন। তিন নম্বরে নেমে ১টি ছক্কা ও ৬টি চারে সাজান নিজের ইনিংসটি।

তার আগে ১৮ বলে ১৭ রান করে আউট হন হজরতুল্লাহ জাজাই। অন্য ওপেনার সুনিল নারিন করেন ২৮ রান, ১৯ বল খেলে। তিনি মেরেছেন ২টি ছক্কা ও ৩টি চার।

এদিকে চার নম্বরে নেমে ১২ বলে ২৫ রানের আরেকটি ঝড়ো ইনিংস খেলেন ঢাকা অধিনায়ক সাকিব। আন্দ্রে রাসেল করেন ৮ বলে ১৪ রান।

তবে শেষ দিকে কিয়েরন পোলার্ডের ঝড়ো ব্যাটিংয়ে রংপুরের সামনে মোটামুটি চ্যালেঞ্জিং স্কোর দাঁড় কাতে পারে ঢাকা। পোলার্ড ২৩ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। অন্যপ্রান্তে ৩* রানে অপরাজিত থাকেন নুরুল হাসান।

রংপুরের হয়ে ৩২ রানে ২ উইকেট নিয়েছেন ফরহাদ রেজা। এছাড়া মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম ও শহিদুল ইসলাম নেন এক উইকেট করে।

এসএইচ-১৪/২৮/১৯ (স্পোর্টস ডেস্ক)