কুমিল্লাকে ১৬৫ রানের চ্যালেঞ্জ রংপুরের

সোমবার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি টেবিলের শীর্ষ দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টেরিয়ান্স। প্রথম কোয়ালিফায়ারের এই ম্যাচের জয়ী দল সরাসেরি চলে যাবে ফাইনালে। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে প্রথমে ব্যাট করে কুমিল্লার সামনে ১৬৬ রানের লক্ষ্য দিতে পেরেছে মাশরাফি বিন মর্তুজার দল।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে কি এবি ডি ভিলিয়ার্সের অভাব অনুভব করেছে রংপুর? রানের ফোয়ারা ছোটানো টেবিলের শীর্ষ দলটি এদিন মোটেও আক্রমণাত্মক ব্যাট করতে পারেনি। দলীয় ৩৭ রানে ওপেনার মেহেদী মারুফ (১) ও তিন নম্বরে নামা মোহাম্মদ মিঠুনকে (৩) হারায় তারা।

এদিকে আজও খোলস ছেড়ে বের হতে পারেননি ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। এদিন ৪৪ বলে ৪৬ রান করে আউট হয়েছেন তিনি। যা মোটেও গেইল সুলভ না।

বরং এবারের আসরের মারকুটে ব্যাটিংয়ের সবচেয়ে বড় বিজ্ঞাপন হয়ে থাকবেন রিলে রুশো। দক্ষিণ আফ্রিকার হার্ডহিটার এই ব্যাটসম্যান এরই মধ্যে বিপিএলের এক আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকে রেকর্ড গেড়েছেন। আজ তিনিও তেমন ঝড় তুলতে পারেননি। ৩১ বলে ৪০ রান করে আউট হন। ছয় মেরেছেন একটি ও চার চারটি।

তবে শেষ দিকে রংপুরের রানে কিছুটা গতি আনেন বেনি হোয়েল। ফরাসি বংশোদ্ভুত এই ইংলিশ ২৮ বলে ৫৩* রানের এক বিস্ফোরক ইনিংস খেলেন। ৫টি ছক্কা ও ৩টি চার হাঁকান তিনি। তার ব্যাটে ভর দিয়েই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৫ রান তুলতে পেরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

এসএইচ-৩৫/০৪/১৯ (স্পোর্টস ডেস্ক)