হাফিজের বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৮, ২০১৯ আপডেটঃ ৫:৩০ অপরাহ্ন

বিশ্বকাপের ঠিক আগে বিপদে পড়লেন মোহাম্মদ হাফিজ। শনিবার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের বিপক্ষে ম্যাচে ফিরতি ক্যাচ নিতে গিয়ে হাতে ব্যথা পেয়েছেন লাহোর কালান্দার্সের এই অলরাউন্ডার। যাতে পিএসএলে তো বটেই, মে মাস থেকে শুরু বিশ্বকাপেও তার খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

করাচি কিংসের ইনিংসের ১৩তম ওভারের ঘটনা। কলিন ইনগ্রাম ছিলেন স্ট্রাইকিং এন্ডে। তার জোরে নেয়া একটি শট হাত দিয়ে আটকাতে চেয়েছিলেন বোলার হাফিজ। সেটা সরাসরি আঘাত হানে তার ডান হাতের বুড়ো আঙুলে।

সঙ্গে সঙ্গেই ব্যথা নিয়ে মাঠ থেকে বেরিয়ে যেতে হয় হাফিজকে। তাৎক্ষণিকভাবে জানা গেছে, রোববার পেশোয়ার জালমির বিপক্ষে ম্যাচে খেলবেন না এই অলরাউন্ডার।

লাহোর কালান্দার্সের জন্য একটা বড় একটা দুঃসংবাদ। এবার প্লাটিনাম ক্যাটাগরিতে হাফিজকে কিনেছিল দলটি। তাকে অধিনায়ক দিয়ে নিজেদের পিএসএল ইতিহাসের দুঃস্বপ্নের রেকর্ড পাল্টাতে চেয়েছিল তারা।

গত তিন মৌসুমেই লাহোর কালান্দার্স পয়েন্ট তালিকার নিচে থেকে পিএসএল শেষ করে। যার মধ্যে শেষ দুইবারই অধিনায়ক ছিলেন ব্রেন্ডম ম্যাককালাম। এবার তাই স্বদেশি অধিনায়কে আস্থা রাখতে চেয়েছিল দলটি। কিন্তু হাফিজ চোটে নেতৃত্বে দেখা যেতে পারে আরেক বিদেশি- দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে।

এদিকে হাফিজের এই চোটে অস্ত্রোপচারের দরকার পড়তে পারে বলে মনে করছেন চিকিৎসকরা। যদি সেটা করতে হয়, তবে বিশ্বকাপে খেলাও অনিশ্চয়তার মধ্যে পড়ে যাবে এই অলরাউন্ডারের, যেটা পাকিস্তানের ভক্ত-সমর্থকদের জন্য বড় এক দুঃসংবাদই হবে।

এসএইচ-১৩/১৮/১৯ (স্পোর্টস ডেস্ক)