মৌসুম শেষ হ্যারি কেনের!

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সন হিউং মিনের একমাত্র গোলে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে গেছে টটেনহাম। তবে একটি দুঃসংবাদও পেয়েছে মারিসিও পচেত্তিনোর দল। ম্যাচে গোড়ালিতে চোট পাওয়া ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেনের সম্ভবত মৌসুমই শেষ হয়ে গেছে!

টটেনহামের নতুন স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ম্যাচের ৫৫ মিনিটের ঘটনা সেটি। সিটির ফ্যাবিয়ান ডেলফের সঙ্গে বল দখলের লড়াইয়ে বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়েন কেন। পরে ক্রাচে ভর করে স্টেডিয়াম ছাড়েন ইংল্যান্ড অধিনায়ক।

ম্যাচের পর টটেনহাম কোচ পচেত্তিনো কেনের চোট নিয়ে বলেছেন, ‘এটা আমাদের জন্য দুশ্চিন্তার বিষয়। আমরা ওকে হারাতে যাচ্ছি, সম্ভবত বাকি মৌসুমের জন্যই। আশা করি, এটা বড় কোনো ঘটনা হবে না। কিন্তু সেরে ওঠার খুব বেশি সময়ও নেই। আগামী কয়েক ঘণ্টায় এর প্রতিক্রিয়া কী হয়, তা আমাদের দেখতে হবে।’

গত জানুয়ারিতে একই গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন কেন। গত মৌসুমেও ডান গোড়ালিতে একইরকম চোটে এক মাস মাঠের বাইরে থাকতে হয়েছিল তাকে।

টটেনহাম কোচ বলছেন, কেনের এই চোটটা আগের চোটের মতোই, ‘আমাদের পরীক্ষা করে দেখতে হবে। তবে দেখে মনে হচ্ছে, এটা একই গোড়ালিতে এবং একরকম চোট। এটা খুবই দুঃখজনক এবং হতাশার।’

প্রাক্তন টটেনহাম মিডফিল্ডার জার্মেইন জেনাস বিটি স্পোর্টসকে বলেছেন, এই মৌসুমে কেনকে আবার খেলতে দেখলে তিনি অবাকই হবেন।

গত বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা ছিলেন কেন। আগামী ৬ জুন উয়েফা নেশনস লিগের সেমিফাইনালে ইংল্যান্ডের হয়ে নেদারল্যান্ডসের বিপক্ষেও তার খেলা অনিশ্চিত।

এসএইচ-০৮/১০/১৯ (স্পোর্টস ডেস্ক)