আট ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন কস্তা

বার্সেলোনার বিপক্ষে খেলতে নেমে ম্যাচের ২৮ মিনিটেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল ডিয়েগো কস্তাকে। তাকে ছাড়া প্রায় এক ঘন্টা ধরে দশ জনের দল নিয়ে খেলে হেরেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। ওই ম্যাচে রেফারির মাকে নিয়ে অশ্রাব্য গালিগালাজ করায় কস্তা আট ম্যাচের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন বলে রেডিও মার্কার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

সরাসরি লাল কার্ড দেখলে সাধারণত তিন ম্যাচের নিষেধাজ্ঞা পেয়ে থাকেন খেলোয়াড়েরা। তবে অ্যাটলেটিকো মাদ্রিদের ডিয়েগো কস্তা বড় ধরণের শাস্তিই পেতে যাচ্ছেন বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম। বার্সা ও অ্যাটলেটিকোর মধ্যকার ম্যাচের স্প্যানিশ রেফারি হেসুস গিল মানজানোর মা’কে গালমন্দ করায় এমন শাস্তি পেতে হচ্ছে ব্রাজিলয়ান বংশোদ্ভূত স্প্যানিশ এ তারকাকে।

ম্যাচ শেষে মানজানো অভিযোগ করেছেন যে, কস্তা তার মাকে নিয়ে অশ্রাব্য গালিগালাজ করেছেন। ম্যাচ অফিসিয়ালের সঙ্গে এমন আচরনের তদন্ত করছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। আর তা প্রমানীত হলে বিপদ বাড়বে তার।

আট ম্যাচ নিষিদ্ধ হলে চলতি মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদের জার্সিতে লা লিগায় আর খেলতে দেখা যাবে না কস্তাকে। কারণ লিগে এর মধ্যেই ৩১টি ম্যাচ খেলে ফেলেছে অ্যাটলেটিকো। লা লিগায় আর মাত্র ৭ ম্যাচ বাকি রয়েছে তাদের। এছাড়া কোপা দেল’রে ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বিদায় নিয়েছে ডিয়েগো সিমিওনের দলটি।

লাল কার্ড দেখার পর আরও ক্ষেপে গিয়েছিলেন কস্তা। রেফারির দিকে তেড়ে যান তিনি। সতীর্থরা তাকে আটকান। এরপর তাকে শান্ত করার চেষ্টা করেন সতীর্থ গোলরক্ষক জন ওবলাক। এছাড়া বার্সেলোনা তারকা জেরার্ড পিকে তাকে জোর করে ধরে শান্ত করার চেষ্টা করেন।

এসএইচ-২৪/১১/১৯ (স্পোর্টস ডেস্ক)