কোহলির জন্য বিশ্বকাপ জিতবে না ভারত!

বিশ্বকাপ যত এগিয়ে আসছে ততই বাড়ছে আলোচনা। ভারতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্স থেকে শুরু করে ক্রিকেটারদের পর্যালোচনা, সব কিছু চলছে পুরোদমে। আর এই ধরণের আলোচনায় কখনও অংশ নিচ্ছেন সাবেক তারকারা। কখনও আবার ক্রিকেট বিশারদরা যুক্তি খাঁড়া করছেন। কিন্তু এবার এই আলোচনায় ঢুকে পড়লেন ভারতের এক জনপ্রিয় জ্যোতিষী।

মুম্বাইয়ের জনপ্রিয় জ্যোতিষী গ্রিনস্টোন লোবো। ক্রিকেট জগতের সঙ্গেও তার যোগ রয়েছে বেশ ভালো রকম। এর আগেও বড় কোনও টুর্নামেন্ট শুরুর আগে তিনি নিজের জ্যোতিষ বিদ্যার বলে ভবিষ্যদ্বাণী করেছেন। বেশ কয়েকবার তার করা ভবিষ্যদ্বাণী মিলে গেছে।

সেই গ্রিনস্টোন লোবো এবার বলছেন, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দল চ্যাম্পিয়ন হতে পারবে না। কারণ অধিনায়ক বিরাট কোহলির জন্মসাল। ‘হাউজ্যাট’ নামের একটি বই প্রকাশ করেছেন লোবো। সেখানেই তিনি বলেছেন, ”বিরাট কোহলির জন্মসালটা ১৯৮৬ কিংবা ১৯৮৭ সালে হলে সমস্যা ছিল না। কিন্তু ১৯৮৮ সালে জন্মগ্রহণকারী কারও জন্য এই বছরটা ভাল যাবে না।”

প্রসঙ্গত, লোবোর বইপ্রকাশ অনুষ্ঠানে ছিলেন ভারতের সাবেক অধিনায়ক দিলীপ বেঙ্গসরকার। তার উপস্থিতিতেই লোবো এমন ভবিষ্যদ্বাণী করেছেন। লোবো বলেন, এই ব্যাপারে কথা বলতে আমি কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মাকে ফোন করেছিলাম। তাকে ব্যাপারটা জানাতে আমার খুব কষ্ট হচ্ছিল। প্রয়োজনে অধিনায়ক বদল করে সমস্যার সমাধান করা যায় কি না, তাও জিজ্ঞেস করেছেন রাজকুমার শর্মা।

তবে উপায় একটা রয়েছে বলে জানিয়েছেন লোবো। তিনি মহেন্দ্র সিং ধোনিকে দল থেকে বাদ দিতে বলেছেন। লোবো বলেছেন, আমরা আরও একবার বিশ্বকাপ জিততে পারি। সেক্ষেত্রে ধোনিকে বাদ দিতে হবে। তার ভাগ্য এর আগে সবসময়ই ভাল ছিল। তবে এবারের সময়টা তার পক্ষে ভাল নয়।

লোবো আরও জানান, ”রবি শাস্ত্রীর রাশিফল খুব ভাল। তবে কোচ হিসাবে তিনি কখনও বিশ্বকাপ জিতবেন না।” প্রসঙ্গত, ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত ক্রিকেট সার্কিটে লোবোর একের পর এক ভবিষ্যদ্বাণী মিলেছে।

এসএইচ-২৪/২৭/১৯ (স্পোর্টস ডেস্ক)