নেইমারকে সরিয়ে ব্রাজিলের নতুন অধিনায়ক আলভেস

সম্প্রতি সময়টা একদমেই ভালো যাচ্ছে না ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারের। খারাপ সময় যেনো একেবারে পিছনে লেগেই আছে তার। একের পর এক ইঞ্জুরি এবং নিষেধাজ্ঞা তে মাঠের চেয়ে মাঠের বাইরেই বেশি থাকতে হচ্ছে এই তারকাকে। কোপার ঠিক আগে আবার দূঃসংবাদ পেলেন নেইমার।

ব্রাজিল দলের অধিনায়কের পদ থেকে তাকে কে সড়িয়ে দিয়েছেন কোচ। নতুন অধিনায়ক হিসেবে দানি আলভেসের নাম ঘোষণা করেছে ব্রাজিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। নেইমারকে সরিয়ে নতুন অধিনায়ক ঘোষণার কারণ হল তার উপর অতিরিক্ত চাপ কমানো।

সোমবার এক বিবৃতিতে সিবিএফ জানায়, পিএসজি ডিফেন্ডার দানি আলভেস দলকে নেতৃত্ব দেবেন ঘরের মাঠে অনুষ্ঠিত কোপা আমেরিকায়। তারা ইতিমধ্যে কোচ তিতে’র মাধ্যমে নেইমার ও আলভেসকে বিষয়টি জানিয়ে দিয়েছে। আসন্ন কোপা আমেরিকার অনুশীলন শুরু হয়ে গিয়েছে ব্রাজিল দলের। শনিবার দলের সঙ্গে যোগ দিয়েছেন নেইমার। মঙ্গলবার আলভেসের যোগ দেবার কথা দলের সঙ্গে।

নেইমার যে নেতৃত্ব হারাতে যাচ্ছেন সেটি এক প্রকার পরিষ্কার ছিল। সিবিএফ অতিরিক্ত চাপের কথা বললেও নেইমারের নেতৃত্ব হারানোর মূল কারণ ছিল সাম্প্রতিক সময়ে তার অখেলোয়াড় সুলভ কিছু আচরণ।

তবে আসন্ন কোপা আমেরিকায় ব্রাজিল দলের নেতৃত্ব দেবেন কে? এই নিয়ে চলছিল ধোঁয়াশা। অবশেষে সেই ধোঁয়াশা কাটিয়ে দানি আলভেসকে নতুন অধিনায়ক ঘোষণা করা হল। আগামী ৫ জুন কাতারের বিপক্ষে ম্যাচ দিয়ে ক্যারিয়ারে আরেকটি পালক যুক্ত করবেন ৩৬ বছর বয়সী দানি আলভেস।

এসএইচ-১১/২৮/১৯ (স্পোর্টস ডেস্ক)