প্রথম দল হিসেবে বিশ্বকাপে ৫০০ রান করবে ওয়েস্ট ইন্ডিজ!

এবারের বিশ্বকাপে রান বন্যা হবে, সেই ভবিষ্যত্ বাণী করছেন সবাই। কিন্তু রানের সেই সীমানাটা কত? কেউ কেউ বলছেন বিশ্বকাপেই প্রথমবারের মতো ৫০০ রান দেখবে ওয়ানডে ক্রিকেট।

সেটা সবার আগে করবে কে? এমন প্রশ্নের জবাবে বেশিরভাগ ক্রিকেটবোদ্ধারই উত্তর ইংল্যান্ড। সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের ব্যাটিংই এগিয়ে রাখছে তাদের।

তবে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার শাই হোপের দাবি, বিশ্বকাপে প্রথম দল হিসেবে ৫০০ রান করবে তাদের দল। হোপ বলেন ‘আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন আমাদের সামর্থ্য (৫০০ রান করার) আছে কিনা, তাহলে আমি বলবো, অবশ্যই আছে।

এটা সত্যিই অসাধারণ কিছু হবে যদি আমরা ইতিহাসের প্রথম দল হিসেবে বিশ্বকাপে ৫০০ রান করি। আমি নিশ্চিত, আমাদের ব্যাটসম্যানদের সেই সামর্থ্য রয়েছে।’

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৪২১ রান করে সামর্থ্যের প্রমাণ অবশ্য দিয়ে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের দুই ব্যাটিং দানব ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলই স্বপ্ন দেখাচ্ছে তাদের। সাম্প্রতিক সময়ে রাসেলের ব্যাটিং অবিশ্বাস্য ঠেকবে যে কারো কাছেই। হোপ জানালেন, রাসেলের সাথে খেলতে পারাটা তার জন্যও সৌভাগ্যের।

সম্পর্কে হোপের ভাষ্য, ‘সে (রাসেল) সত্যিই অবিশ্বাস্য ব্যাটিং করছে। আমি জানিনা তার সম্পর্কে কি বলা উচিত। সে যখনই বল মারছে, তা ছক্কা হয়ে যাচ্ছে। তার মতো একজনের সাথে খেলতে পারা আমার জন্য সৌভাগ্যের ব্যাপার। আমি নিশ্চিত আপনি যদি প্রতিপক্ষ দলে থাকেন, তাহলে তাকে কি বল করবেন, তা নিয়েই সংশয়ে পড়ে যাবেন।’

এসএইচ-২৫/২৯/১৯ (স্পোর্টস ডেস্ক)