বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার

বিশ্বকাপের লম্বা পথ পাড়ি দিয়ে একজন ক্রিকেটার নিজেকে ফিট রাখা সত্যিই কঠিন। সেই কঠিন কাজটি করতে গিয়ে অনেকেই শিকার হচ্ছেন ইনজুরির। ইতিমধ্যে বেশ কয়েকটি দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে দেশের বিমান ধরতে হয়েছে ইনজুরির কারণে।

এবার তেমনই ভাগ্য ঘটে গেছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার শন মার্শের ক্ষেত্রে। ইনজুরির শিকার হয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে পড়েছেন তিনি। ওল্ড ট্র্যাফোর্ডে নেটে ব্যাটিং করতে গিয়ে প্যাট কামিন্সের ছোড়া একটি বলে হাতে আঘাত লেগেছে তার। আঘাতটা মারাত্মকই। কারণ, হাঁড়ে ছিড় ধরা পড়েছে। যে কারণে, বিশ্বকাপই আর খেলতে পারবেন না তিনি।

শন মার্শের পরিবর্তে অন্য এক ক্রিকেটারের নামও ইতিমধ্যে ঘোষণা করে ফেলেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ)। তার পরিবর্তে ইংল্যান্ডে উড়ে আসছেন পিটার হ্যান্ডসকম্ব। আগে থেকেই হ্যান্ডসকম্ব ইংল্যান্ডে রয়েছে, অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে খেলার জন্য। সুতরাং, তাকে আর দেশ থেকে উড়ে আসতে হচ্ছে না। ইংল্যান্ডেই বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে যোগ দিচ্ছেন তিনি।

শুধু শন মার্শই নন, নেট সেশনে ডান হাতে বলের আঘাত লেগেছে গ্লেন ম্যাক্সওয়েলেরও। মিচেল স্টার্কের একটি শট বল গিয়ে আঘাত হাতে তার ডান হাতে। এরপরই শন মার্শ এবং ম্যাক্সওয়েল- দু’জনই নেট সেশন ছেড়ে উঠে যান এবং আঘাতের জায়গায় স্ক্যান করান।

অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার নিশ্চিত করেছেন, শন মার্শের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার কথা। একই সঙ্গে এটাও জানিয়েছেন, গ্লেন ম্যাক্সওয়েলের আঘাত খুব বেশি গুরুতর নয়। এ কারণে তিনি থেকে যাচ্ছেন দলের সঙ্গে।

এসএইচ-১০/০৫/১৯ (স্পোর্টস ডেস্ক)